ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মহানগর

ছাত্রলীগকে ডুজার ২৪ ঘন্টার আল্টিমেটাম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর ছাত্রলীগ নেতাকর্মীদের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি(ডুজা) । আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আহবান জানানো হয়েছে। অন্যথায় সাংবাদিক সমিতি বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকতার পরিবেশ রক্ষায় কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।
আজ মঙ্গলবার সন্ধ্যায় সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির এবং সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম এক বিবৃতিতে এই নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সোমবার দুপুরে বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গণে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ঢাকা বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের অনুসারীরা। এসময় পেশাগত দায়িত্ব পালনকলে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন স্টুডেন্ট জার্নালের বিশ^বিদ্যালয় প্রতিনিধি ও ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য আনিসুর রহমান। তিনি ঘটনার ভিডিও ধারন করতে গেলে ছাত্রলীগ নেতাকর্মীরা তার উপর হামলা চালায়। নিজের পরিচয় দেওয়ার পরও তাঁকে মারধর ও মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতির সামনেই এ হামলা চালান তার অনুসারীরা। একই ঘটনায় বিজনেস বাংলাদেশের নুরুল আফসার মুন্না ও প্রতিদিনের সংবাদের রাহাতুল ইসলাম রাফিও মারধরের শিকার হয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, মারধরের ঘটনায় বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন আনুষ্ঠানিকভাবে দুঃখপ্রকাশ করে এবং হামলাকারীদের বিরুদ্ধে দ্রæত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার আশ^াস প্রদান করেন। কিন্তু এখনো পর্যন্ত তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। উপরন্তু দায়সারাভাবে বিবৃতি দিয়ে প্রকৃত ঘটনা আড়াল করার চেষ্টা করা হচ্ছে। যা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গনমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।
নেতৃবৃন্দ, আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আহবান জানান। অন্যথায় সাংবাদিক সমিতি বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকতার পরিবেশ রক্ষায় কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।
বিবৃতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংযত ও দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, আমরা সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং প্রকৃত সত্যের উন্মোচন চাই। সেটি নিশ্চিত করতে সাংবাদিকদের ওপর সংগঠিত উদ্দেশ্যপ্রণোদিত হামলার দৃষ্টান্তমূলক বিচারের আহবান জানাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন