বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ইয়ং বাংলা স্টুডেন্ট টু স্টার্টআপ শুরু আজ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৪৩ পিএম

সারাদেশে দক্ষ উদ্যোক্তা তৈরীর লক্ষে কাজ করে যাচ্ছে ইয়ং বাংলা। "আমার উদ্ভাবন, আমার স্বপ্ন" স্লোগানকে ধারণ করে ও ছাত্র-ছাত্রীদের মধ্যে দক্ষ উদ্যোক্তা হওয়ার স্বপ্ন ছড়িয়ে দিতে ২৬ সেপ্টেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে স্টুডেন্ট টু স্টার্টআপ: চ্যাপ্টার-২ এর ক্যাম্পাস পিচিং।

‘আইসিটিকে কিভাবে কর্মাশিয়াল করে দেশের বেকারত্ব দূর করা যায়’ শীর্ষক আইডিয়া কম্পিটিশন অনুষ্ঠানের সভাপত্বি ও উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

ক্যাম্পাস পিচিং এর জন্য ঢাকা থেকে বিচারকরা দেশের ২৫টি বিশ^বিদ্যালয়ে যাবেন। শিক্ষার্থীরা এই ২৫টির মধ্যে নিজেদের পছন্দের এবং সুবিধাজনক যে কোনো ভেন্যুতে রেজিষ্ট্রেশন করে সেখানে সময়মত উপস্থিত থেকে তাদের আইডিয়াগুলো উপস্থাপন করতে পারবেন। উপস্থাপনের সময় থাকবে ২ মিনিট। কি কি বিষয় উপস্থাপন করতে হবে তা সংশ্লিষ্টরা সেখানে প্রত্যেক দলকে বলে দেবেন।

এবার প্রতিটি ভেন্যু থেকে গড়ে ৩টি করে মোট ৭৫টি টিম জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করার সুযোগ পাবে। যেখান থেকে ১০টি টিম সরাসরি ১০ লক্ষ টাকা করে মোট ১ কোটি টাকার গ্র্যান্ট প্রি-সীড ফান্ড গ্রহণ করবে। অপর ২০টি রানার্সআপ টিম বিশেষ গ্রæমিং এর পরে পুনরায় ফান্ডিং এর জন্য পিচ করার সুযোগ পাবে।

এবারের বিশেষত্ব হল স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করতে পারবে। তবে শর্ত হচ্ছে টিমে কমপক্ষে একজন বাংলাদেশী থাকতে হবে যার বয়স ১৮ বছর।

ইসলামী বিশ^বিদ্যালয়ে তন্ময় শাহা টনি ও সিরাজুল ইসলামের তত্বাবধানে স্টুডেন্ট টু স্টার্টআপ: চ্যাপ্টার-২ এ কাজ করছেন মারিয়া তানজিম, সুমন, সাব্বির, হামিদা, মৃত্তিকা খান মৌ, অর্থী, আলামিন, মনিরা আঞ্জুম মুক্তা, আকাশ, মুন্না, সামি, হিমু নন্দী, আহমেদ সাদ, আরেফিন রুদ্র প্রমূখ।

গত ১৫ই সেপ্টেম্বর উদ্বোধন এবং সমন্বয় কর্মশালা শেষে ইয়ং বাংলার ক্যাম্পাস এম্বাসেডররা সারাদেশের ১০০টি ক্যাম্পাসে ইতোমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছে। গতবারের মত এবারও ১-৩ সদস্য বিশিষ্ট টিম গঠন করে অংশগ্রহণ করতে হবে। ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশনের ক্ষেত্রে http://s2s.startupbangladesh.gov.bd/student-2-startup-2/ এই ঠিকানায় রেজিস্ট্রেশন করতে হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ক্যাম্পাস বন্ধ থাকায় বিশ্ববিদ্যায়ের পক্ষ থেকে পরিবহন সুবিধা দেওয়া হয়েছে। কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে সকাল ৯টায় ২ টি বড় বাস ছেড়ে আসবে এবং অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত গাড়িগুলো অপেক্ষা করবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন