রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের রঙিন প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

লম্বা সময় পর ঘরের মাঠে ওয়ানডে প্রত্যাবর্তনের শুরুটা দারুণ হয়েছে পাকিস্তানের। সেঞ্চুরি দিয়ে দিনটাকে রাঙিয়ে রেখেছেন বাবর আজম। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গতকাল শ্রীলঙ্কাকে ৩০৬ রানের লক্ষ্য দিয়েছে সরফরাজ আহমেদের দল।

সিরিজের প্রথম ওয়ানডে ভেসে যায় বৃষ্টিতে। ঐতিহাসিক দিনের সাক্ষি হওয়ার অপেক্ষা বাড়ে পাক ক্রিকেট সমর্থকদের। দলের অধিকাংশ খেলোয়াড়দেরও ঘরের মাঠে এটি ছিল প্রথম ওয়ানডে। করাচি জাতীয় স্টেডিয়ামে ছিল তাই দর্শকদের উপচে পড়া ভিড়।

এই মাঠে ২০০৯ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষেই সর্বশেষ ওয়ানডে খেলেছিলো পাকিস্তান। ঐ সফরের ওয়ানডে সিরিজ শেষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলার পর পাকিস্তান থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত হয়। তবে ২০১৫ সালের মে’তে জিম্বাবুয়েকে নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করে পিসিবি। অবশ্য ঐ সিরিজেই অভিষেক হয়েছিল বাবর আজমের। সেবার তিনটি ওয়ানডেই হয়েছিলো লাহোরে।

গতকাল টস জিতে ব্যাটিং নেয়া পাকিস্তানের শুরুটা ছিল দারুণ। উদ্বোধনী জুটিতে ৭৩ রান তোলেন ফখর জামান ও ইমাম-উল-হক। ইমাম-উল ৩১ রান করে আউট হলেও ফিফটি পূর্ণ করে ফেরেন ফখর (৫৪)। পাক ইনিংসের মূল কারিগত বাবর তৃতীয় উইকেটে হারিস সোহেলের সঙ্গে গড়েন ১১১ রানের জুটি। সোহেলের (৪০) রান আউটে জুটি বিচ্ছিন্ন হওয়ার পর আর বড় কোনো জুটি পায়নি পাকিস্তান। ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি তুলে নিয়ে বাবর আউট হন ১০৫ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১১৫ রান করে। ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে খেলতে নামা ইফতেখার আহমেদ অপরাজিত থাকেন ২০ বলে ৩২ রানে। ৬৩ রানে ২ উইকেট নিয়ে লঙ্কান সেরা বোলার ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। পাকিস্তান তোলে ৭ উইকেটে ৩০৫ রানের বড় সংগ্রহ।

জবাবে এই রিপোর্ট লেখার সময় বিপর্যয় এড়াতে লড়ছে শ্রীলঙ্কা। ১৩ ওভারে ৪৪ রানে তারা হারিয়ে বসে ৫ উইকেট। উসমান শিনওয়ারি নেন তিনটি, মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম নেন একটি করে উইকেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Abdullah Aguan ১ অক্টোবর, ২০১৯, ১:২১ এএম says : 0
স্বাগত পাকিস্তান দলকে, আমার প্রিয় দল।
Total Reply(0)
মনিরুল ইসলাম ১ অক্টোবর, ২০১৯, ১:২২ এএম says : 0
শুভ কামনা পাকিস্তানের জন্য। এভাবেই এগিয়ে যাক।
Total Reply(0)
মিরাজ আলী ১ অক্টোবর, ২০১৯, ১:২২ এএম says : 0
মুসলিম যে কোনো দেশের ভালো খবর আমাদের জন্য তৃপ্তির। শুভ কামনা রইলো
Total Reply(0)
মোঃ রুয়েদ হোসেন ১ অক্টোবর, ২০১৯, ৩:৪৫ এএম says : 0
স্বাগতম হে পাকিস্তান। আর যেন কোন হায়েনার কুনজর না পরে পাক ক্রিকেটে।
Total Reply(0)
Suruj ali ৮ অক্টোবর, ২০১৯, ২:৩৩ পিএম says : 0
যেকোনো মুসলিম রাষ্ট্র উন্নতি বা তাদের আশা পূরণ হলে মুসলিম হিসেবে ভালো লাগে মনকে তৃপ্তি দিতে পারি যাও মুসলিম এগিয়ে যাও সব সময় মুসলিমদের পিছনে আল্লাহ থাকেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন