শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ইবি ছাত্রলীগ নেতার নামে চাঁদাবাজির মামলার প্রতিবাদে মানববন্ধন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৮:৪৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের ৬ নেতার নামে চাঁদাবাজির মামলা করেছে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান তুহিন। এর প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। বুধবার দুপুর দেড়টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে তারা এ মানবন্ধন করে।

সূত্র মতে, মঙ্গলবার ঝিনাইদহ আমলী আদালতে চাঁদাবাজীর মামলা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান তুহিন। মামলায় বিদ্রোহী গ্রুপের নেতা শিশির ইসলাম বাবু, মিজানুর রহমান লালন সহ সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম, আলামিন জোয়ার্দার, মোহাম্মদ আলী শিমুল ও নাজমুল ইসলামকে আসামী করে তুহিন।

তুহিনের দাবি, ‘২২ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় পার্শবর্তী শেখপাড়া বাজারে তার অফিসে অভিযুক্তরা এসে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা পিস্তল বের করে হত্যার হুমকি দেয় তুহিনকে।’

বিদ্রোহী গ্রুপের নেতারা বলেন, ‘২ সেপ্টেম্বর সন্ধ্যায় অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অপসারনের দাবিতে আন্দোলনে ছিলেন। এই মামলা সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট। আমরা এ এর তীব্র নিন্দা জানাচ্ছি।

মানববন্ধনের পরে আন্দোলনকারীরা উপাচার্যে অধ্যাপক ড. হারুন-উর-রশিদের সাথে সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য তাদের সর্বাত্মক সহযোগীতা প্রদানের আশ্বাস দেয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন