মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

পাসপোর্ট পেতে শেষ পর্যন্ত হাইকোর্টের দ্বারস্থ ভিপি নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ৮:১৯ পিএম

পাসপোর্ট করতে দিয়ে নির্ধারিত সময়ে না পেয়ে শেষ পর্যন্ত হাইকোর্টে রিট করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। আজ রোববার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি নিজে এবং তার আইনজীবী অ্যাডভোকেট মহসিন রশিদ।

ভিপি নুর সাংবাদিকদের বলেন, আমি ডাকসুর ভিপি হয়েও এ পর্যন্ত চারবার ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা আক্রমণের শিকার হয়েছি। সে কারণে আমি শারীরিকভাবে আহত। চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য আমাকে বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন। সে কারণে এপ্রিল মাসের ২৩ তারিখ পাসপোর্টের জন্য আবেদন করি। ইমার্জেন্সি পাসপোর্ট। যথাযথ নিয়মে, ফি দিয়ে। মে মাসের ২ তারিখ পাসপোর্ট দেওয়ার কথা ছিল। কিন্তু রহস্যজনক কারণে দীর্ঘদিন পাসপোর্টটি ঝুলিয়ে রাখা হলো। পরে ১ আগস্ট আদালতের শরণাপন্ন হই। দীর্ঘদিন বন্ধ ছিল আদালত।

তিনি বলেন, পাসপোর্ট একটি মানুষের মৌলিক অধিকার। আমি ঢাবির কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি। ছাত্রপ্রতিনিধি হিসেবে বাইরের দেশের স্টুডেন্ট ইউনিয়নের সঙ্গে প্রোগ্রাম থাকতে পারে। নেপালের একটি ইউনিভার্সিটির ইনভাইটেশনে গেস্ট ছিলাম। কিন্তু পাসপোর্ট না থাকায় যেতে পারিনি। অক্সফোর্ড ইউনিয়নের সঙ্গে আমাদের প্রোগ্রাম হওয়ার কথা। কিন্তু পাসপোর্ট না থাকায় যেতে পারছি না।

‘আজ পাসপোর্টের শুনানি হয়নি। জানুয়ারির পহেলা সপ্তাহে একটি ডেট দেওয়া হয়েছে।’ ভিপি নুর আরও বলেন, আমার ভিপি পদের মেয়াদ আগামী বছরের ১১ মার্চ পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোঃ নূরুল ইসলাম লিটন ২০ অক্টোবর, ২০১৯, ৮:৩৮ পিএম says : 1
আপনাদের বাংলা বনান গুলো এলোমেলো কেন? লিখা পড়তে সমস্যা হয়ে।
Total Reply(0)
মোঃ নূরুল ইসলাম লিটন ২০ অক্টোবর, ২০১৯, ৮:৩৮ পিএম says : 1
আপনাদের বাংলা বনান গুলো এলোমেলো কেন? লিখা পড়তে সমস্যা হয়ে।
Total Reply(0)
ash ২১ অক্টোবর, ২০১৯, ২:৪৫ এএম says : 0
DESH TA AJ SHUSHASHONER PORIBORTE KUSHASHONE CHOLCHE !
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন