ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

১০৪টি স্টেশন বন্ধ হয়ে আছে : রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ৬:১৭ পিএম

‘ব্রিটিশ আমলে লোকবল ছিল ৬৮ হাজার, কিন্তু বর্তমানে তা নেমে এসেছে ২৭ হাজারে। ১০৪টি স্টেশন বন্ধ হয়ে আছে। যোগাযোগের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থার কথা বলেছেন। একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় গঠন করে দিয়েছেন। উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে বর্তমানে রেলে নতুন নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।’-রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব কথা বলেছেন।

আজ শনিবার (১৪ ডিসেম্বর) রেলভবনের সম্মেলন কক্ষে রেলের সেবা বাড়াতে স্টেশন মাস্টার ও স্টেশন স্টাফদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী প্রজন্মের জন্য উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে প্রত্যেককে কাজ করতে হবে। তাই রেলের নিম্ন পদের কর্মকর্তা-কর্মচারীদেরও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

এ সময় কিছু প্রকল্পের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, পদ্মা রেল সংযোগ প্রকল্প , খুলনা-মংলা রেল সংযোগ, বগুড়া-সিরাজগঞ্জ রেল লাইন নির্মাণ, যমুনা নদীর উপর সেতু নির্মাণ, বিদ্যমান সিঙ্গেল লাইনকে ডুয়েল গেজ ডাবল লাইনে রূপান্তর, ইলেকট্রিক ট্রাকশনে রূপান্তর, হাই স্পিড ট্রেন ঢাকা চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মাণসহ অনেক প্রকল্পের কাজ চলমান আছে।

এর আগে রেলমন্ত্রী স্টেশন মাস্টারসহ অন্যদের সমস্যা শোনেন এবং তাদের অভিযোগ লিপিবদ্ধ করে ভবিষ্যতে সমস্যাগুলো সমাধান করা হবে বলে আশ্বাস দেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- রেল মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন