ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সবার দৃষ্টি আ.লীগের সাধারণ সম্পাদক পদে

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন আজ। সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকছেন তা নিশ্চিত। কিন্তু সাধারণ সম্পাদক কে হবেন সে দিকে আওয়ামী লীগের নেতাকর্মী থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক দল ও সাধারণ মানুষের সজাগ দৃষ্টি রয়েছে। বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কি আবারও থাকছেন, না এ পদে নতুন কেউ আসছেন তা নিয়ে আলোচনা সবার মাঝে। আপাতত দৃষ্টিতে আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতাদের মতে, দলের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম এককভাবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিবেচনায় রয়েছেন।

তবে নাম ঘোষণা হবার আগ পর্যন্ত কৌতুহলের শেষ নেই। নেতাকর্মীদের মতে, যেকোন মুহূর্তে সমীকরণ পরিবর্তন হতে পারে। নতুন কেউ হতে পারেন দলের সাধারণ সম্পাদক। নতুনদের মধ্যে আলোচনায় রয়েছেন, দলের সভাপতিমÐলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আগামীকাল শনিবার দলের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে সাধারণ সম্পাদক হিসেবে কে দায়িত্ব পালন করবেন সে নাম ঘোষণা করা হবে। এদিকে দলের সভাপতিমন্ডলীর সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য পদে বেশ কিছু পরিবর্তন আসবে। দুজন যুগ্ম সাধারণ সম্পাদককে সভাপতিমন্ডলীর সদস্য করা হতে পারে। সেখানে একজন সাংগঠনিক সম্পাদক ও সম্পাদক পদে থাকা একজনকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে বসানো হতে পরে। এ ছাড়া সাংগঠনিক সম্পাদক পদ থেকে বাদ পড়তে পারেন একজন, আরেকজনকে কেন্দ্রীয় সদস্য পদে নেওয়া হতে পারে।

সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য পদে আসবে বেশ কিছু পরিবর্তন। সভাপতিমন্ডীর সদস্য, সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য পদ থেকে ১০-১২ জন বাদ পড়তে পারেন। শূন্য জায়গায় শহীদ বুদ্ধিজীবী পরিবারের সন্তান, বেশ কজন নারী ও সাবেক ত্যাগী ছাত্রনেতা ও তৃণমূল নেতার ঠাঁই হতে পারে।

বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ পুতুল এবং শেখ রেহানাপুত্র রেদওয়ান মুজিব সিদ্দিক ববির প্রতি আওয়ামী লীগ ও সাধারণ মানুষের আগ্রহ থাকলেও এবারের কমিটিতে তাদের কেউ আসতে চান না বলে শোনা যাচ্ছে।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
কৃষানীর স্বপ্ন ২০ ডিসেম্বর, ২০১৯, ১:১৮ এএম says : 3
দিপু মনিকে সাধারণ সম্পাদক চান দেশবাসী।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ২০ ডিসেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 1
পদপ্রত্যাশী নেতারা উৎকণ্ঠা থাকবে কেন তারা কি পদ পেয়ে আখের গুছানোর কাজ শুরু করবে নাকি?
Total Reply(0)
N F Aronnya ২০ ডিসেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 0
আওমিলগির সভাপতি আর সাধারণ সম্পাদক কে হচ্ছেন তা নিয়ে কারো মধ্যে আগ্রহ আছে বলে মনে হয় না।
Total Reply(0)
msIqbal ২০ ডিসেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 0
পদপ্রত্যাশীদের এতো আগ্রহী হওয়ার হেতু কি?? পদ উদযাপনের সময় তো বেশিদিন পাওয়া যাবে বলে মনে হয় না!!!!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন