শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আফিফ-বোপারার ব্যাটে নিষ্ফল মালানের সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১০:৩৪ পিএম

বিপিএলে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে জয় তুলে নিয়েছে রাজশাহী রয়্যালস। আফিফ হোসেন ও রবি বোপারার দুর্দান্ত ব্যাটিংয়ে কুমিল্লা ওয়ারিয়র্সকে তারা হারিয়েছে ৭ উইকেটে বড় ব্যবধানে। এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো তারা।
কুমিল্লারর দেওয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন রাজশাহীর দুই ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন। এ দুইজন ৭ ওভারে গড়ে তোলেন ৬০ রানের জুটি। ১৯ বলে ২৭ রান করে আফগান বোলার মুজিবের বলে সরাসরি বোল্ড আউট হন লিটন। এরপর ক্রিজে এসে টিকতে পারেননি শোয়েব মালিকও। মাত্র ১ রান করে আল আমিনের বলে রাজাপাকশেকে ক্যাচ দিয়ে আউট হন মালিক। তবে চার নম্বরে ব্যাটিংয়ে নেমে আফিফের সঙ্গে বড় জুটি গড়ে তোলেন বোপারা। এ জুটিতে কুমিল্লার স্কোরবোর্ডে যোগ হয় আরও ৬২ রান। ৫৩ বলে ৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন আফিফ। তিনি হাঁকান ৮টি চার ও ২টি ছয়। আফিফ আউট হলেও সহজ জয় পায় রাজশাহী। অধিনায়ক আন্দ্রে রাসেল ও রবি বোপারার ১৬ বলে ৩৯ রানের ঝড়ো পার্টনারশিপে ১৩ বল হাতে থাকতেই ৭ উইকেটের বড় জয় পায় তারা।
এর আগে, টসে হেরে ব্যাটিং করতে নামেন ডেভিড মালান এবং ভানুকা রাজাপাকশে। দুই ওপেনার ভালো শুরু এনে দিতে পারেননি কুমিল্লাকে। ব্যক্তিগত ১০ রানে রাজাপাকশে এলবিডব্লিউ হয়ে ফিরলে এই জুটি ভাঙে। রাজাপাকশেকে ফিরিয়েছেন আফিফ হোসেন। এরপর ব্যর্থ হয়েছেন সাব্বির রহমানও। বঙ্গবন্ধু বিপিএলে আগের ম্যাচগুলোতে জ্বলে উঠতে পারেননি সাব্বির। রাজশাহীর বিপক্ষে মাত্র ৫ রান করে আন্দ্রে রাসেলের বলে ইনসাইডএজে বোল্ড হয়ে ফিরেছেন। রাজাপাকশে এবং সাব্বির ফিরলেও সৌম্য সরকারকে নিয়ে রান বাড়িয়েছেন মালান।
সৌম্য ২০ রান করে বোপারার শিকার হয়ে ফিরলে ৫০ রানের এই জুটি ভাঙে। সৌম্য ফেরার পর মালানকে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক দসুন শানাকা এবং ইয়াসির আলী। শানাকা ১১ এবং ইয়াসির রানের খাতা খোলার আগেই আবু জায়েদ রাহির শিকার হয়েছেন। মাহিদুল ইসলাম অঙ্কনও ফিরে গেছেন মাত্র ৪ রান করে। মোহাম্মদ ইরফানও বেশিদূর এগোতে পারেননি। তিনি আউট হয়েছেন ৫ রান করে। তবে একপ্রান্ত আগলে রেখে ৫৪ বলে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন মালান। মালান ৫৪ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। মুজিব অপরাজিত ছিলেন ২ রান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন