শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হেডের সেঞ্চুরিতে আস্ট্রেলিয়ার দাপট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

দারুণ ব্যাটিং করেও সেঞ্চুরি তুলে নিতে পারেননি স্টিভেন স্মিথ। কিন্তু ট্রাভিস হেড ঠিকই তুলে নিয়েছেন তিন অঙ্কের ল্যান্ডমার্ক। এই বাঁহাতি ব্যাটসম্যানের সেঞ্চুরিতে গতকাল মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে বক্সিং ডে টেস্টে আধিপত্য করছে অস্ট্রেলিয়া।
প্রথম ইনিংসে ৪৬৭ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। এরপর টম ব্লান্ডেল ও কেন উইলিয়ামসনের উইকেট হারানো নিউজিল্যান্ড ৪৪ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে। ৪২৩ রানের লিড নিয়ে আজ মাঠে নামবে অস্ট্রেলিয়া।

৭৭ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিলেন স্মিথ। ইনিংসটা আর লম্বা করতে পারেননি। ৮৫ রানে নিল ওয়াগনারের বাউন্সারে বিদায় নিতে হয় তাকে। গালিতে একহাতে দুর্দান্ত ক্যাচ নিয়ে স্মিথকে ফেরান হেনরি নিকলস। এ নিয়ে টানা তৃতীয় ইনিংসে ওয়াগনারের শিকার হন সাবেক অজি অধিনায়ক। তার ২৪২ বলের ইনিংসে ছিল ৮ চার ও ১ ছয়। স্মিথের সঙ্গে ৬৮ রানের জুটি ভাঙার পর পেইনকে নিয়ে দারুণ প্রতিরোধ গড়েন হেড। শতরান ছাড়ানো জুটি গড়ার পথে ফিফটি করেন দুজনই। স্মিথের মতো পেইনকেও সেঞ্চুরির আক্ষেপে পোড়ান ওয়াগনার। ৭৯ রানে এলবিডাব্লিউ হন অজি অধিনায়ক। ১৫০ রানের জুটিটা ভাঙলে স্বাগতিকদের ব্যাটিং অর্ডারে বড় ভাঙন ধরে।

ওয়াগনারের সঙ্গে টিম সাউদির তোপে বেসামাল হয়ে পড়েন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। ২২২ বলে ১০ চারে টেস্টের দ্বিতীয় সেঞ্চুরি করা হেডও ওয়াগনারের শিকার। ২৩৪ বলে ১২ চারে তার ইনিংস সেরা ১১৪ রানের পারফরম্যান্স থামে মিচেল স্যান্টনারের ক্যাচ হয়ে।
এই দিন অস্ট্রেলিয়ার বাকি তিন উইকেট নেন সাউদি। ওয়াগনার ৪ উইকেট নিয়ে এ ইনিংসে ব্ল্যাক ক্যাপদের সেরা বোলার। অজিদের বড় রানের পাল্টা জবাব দিতে নেমে বিপদে পড়ে নিউজিল্যান্ড। ২৩ রানে ব্লান্ডেলকে (১৫) ফেরান প্যাট কামিন্স। কিউইদের টপ অর্ডারের বড় ভরসা উইলিয়ামসন (৯) দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই বিদায় নেন। গুরুত্বপূর্ণ উইকেটটি নেন জেমস প্যাটিনসন। দিন শেষ হওয়ার আগে টম ল্যাথাম ৯ ও রস টেলর ২ রানে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : (আগের দিন শেষে ২৫৭/৪) ১৫৫.১ ওভারে ৪৬৭ (স্মিথ ৮৫, হেড ১১৪, পেইন ৭৯, প্যাটিনসন ১৪; বোল্ট ১/৯১, সাউদি ৩/১০৩, গ্র্যান্ডহোম ২/৬৮, ওয়েগনার ৪/৮৩)। নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১৮ ওভারে ৪৪/২ (ল্যাথাম ৯*, ব্লান্ডেল ১৫, উইলিয়ামসন ৯, টেইলর ২*; কামিন্স ১/৮, প্যাটিনসন ১/৯)। *দ্বিতীয় দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন