রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

সিটি নির্বাচনে নৌকার বিজয়ে মাঠে থাকবে যুবলীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৭:৪১ পিএম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী বিজয় করতে মাঠে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী যুবলীগ। একইসাথে সংগঠনটির প্রতিটি ওয়ার্ড ও ইউনিট নেতাদের ভোটারের দ্বারে দ্বারে গিয়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর সমর্থনে ভোট চাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সমর্থনে যুবলীগ আয়োজিত ‘নির্বাচন প্রস্তুতি’ সভায় এ ঘোষণা দেয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস , যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন মহি, ঢাকা মহানগর দণি যুবলীগের ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল করিম রেজা প্রমূখ।
আমির হোসেন আমু বলেন, সিটি নির্বাচন মামুলি বিষয় নয়, এটা রাজনৈতিক যুদ্ধ হিসেবে আমরা নিয়েছি। যদিও বিএনপি ইতোমধ্যে পরাজয় বরণ করতে শুরু করেছে। ভোটার কাছে না চেয়ে, ভোটের আগেই কারচুপি অভিযোগ তুলছে। ইভিএমের বিরোধীতা করছে। আমরা শত্রুপক্ষকে দূর্বল ভাবব না। তাদের সম্মুখে থেকেই ভোটের মাঠে মোকাবিলা করবো। তিনি বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনে এমন প্রার্থী দেয়া হয়েছে, যে যুবলীগের প্রার্থী। যুবলীগের প্রতিষ্ঠাতা আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। বঙ্গবন্ধু কারাগারে থাকাকালে তিনি আন্দোলন পরিচালনা করতেন। আজ তার পুত্র শেখ ফজলে নূর তাপস মনোনয়ন পেয়েছেন। যুবলীগের প্রতিটি কর্মীকে একজন তাপস হয়ে মাঠে থাকতে হবে।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস নিজ বক্তৃতায় ৫টি নির্বাচনি প্রতিশ্রুতির বিস্তারিত তুলে ধরেন। এর মধ্যে রয়েছে-ঐতিহ্য ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা। ৫টি প্রতিশ্রুতির মাধ্যমে পরিবেশ সম্মত আধুনিক উন্নত ঢাকা নগরী গড়ে তুলতে প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এসব পরিকল্পনা তুলে ধরে প্রতিটি ভোটারের কাছে ভোট প্রার্থনা করতে যুবলীগের প্রতি আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, তাপস কখনো কথার রাজনীতি করে না, কাজের রাজনীতি করে। যারা ঢাকা-১০ আসনে বসবাস করেন-তারা সেটা জানেন। সিটি নির্বাচনেও সে যে সব পরিকল্পনা করেছেন, তার পুঙ্খানুভাবে বাস্তবায়ণ করবে, এটা আমি জানি। কারণ সে কখনো নিয়মের বাইরে যাইনি, আগামীতে যাবে না। তাই যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে বিনয়ী হয়ে ভোট চাইতে হবে। তাপস নির্বাচিত হলে ঢাকার চেহারা পরিবর্তন হয়ে যাবে। তিনি বলেন, যুবলীগ আর কখনো শক্তি প্রদর্শন করবে না। শক্তি আমরা প্রয়োগ করবো না। যখন স্বাধীনতা স্বার্বভৌমত্বে আঘাত হানবে, তখনই যুবলীগ আঘাত হানবে এবং সে শক্তি যুবলীগের আছে।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, দক্ষিণ সিটি নির্বাচনে যুবলীগের বাড়তি দায়িত্ব অর্পিত হয়েছে। কারণ দক্ষিণে নেত্রী যাকে মনোনয়ন দিয়েছেন, তিনি যুবলীগের প্রতিষ্ঠাতার সন্তান এবং আমাদের চেয়ারম্যানের ছোট ভাই। যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে প্রতিটি ভোটারের দ্বারে দ্বারে গিয়ে বিনয়ের সাথে ভোট চাইতে হবে। তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন দল মনোনিত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগের প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা মাঠে থাকবে। আমাদের প্রতিটি ওয়ার্ড ভিত্তিক নির্বাচনি টিম গঠণ করা হয়েছে। মহিলা টিম, আলেম আছে। তারা প্রতিটি ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থণা করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন