ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

জাতীয় পার্টি কার?

কেন্দ্রীয় কমিটিতে নিয়োগ রওশনের ১৬ : কাদেরের ৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মরহুম এরশাদের জাতীয় পার্টি কার, জিএম কাদেরের নাকি রওশন এরশাদের? তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে প্রশ্ন উঠেছে। চেয়ারম্যান জিএম কাদের এবং প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দলের কেন্দ্রীয় কমিটিতে নিয়োগ দানে প্রতিযোগিতায় নেমেছেন। গতকাল দলের চেয়ারম্যান জিএম কাদের অগোচরেই নিজের পুত্রসহ ১৬ জনকে নিয়োগ দিয়েছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। জাতীয় পার্টির প্যাডে রওশন এরশাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অতপর জিএম কাদের গঠনতন্ত্রের ক্ষমতাবলে নিজের স্ত্রী, বোন ও ভাগিনিসহ ৯ জনকে উপদেষ্টা পদে নিয়োগ দেন।

রওশন এরশাদের নতুন এই নিয়োগের মধ্যে নিজ সন্তান রাহগীর আল মাহি সাদ এরশাদ এমপিসহ দু’জনকে কো-চেয়ারম্যান, ১১ জন প্রেসিডিয়াম, ভাইস চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিব পদে দু›জন করে নিয়োগ দেয়া হয়। তার দাবি পার্টির কাউন্সিলের অর্পিত দায়িত্ব ও ক্ষমতাবলে সংগঠনের কার্যক্রম গতিশীল করার স্বার্থে এই নিয়োগ দেয়া হয়।

রওশন এরশাদের নিয়োগে দলে নতুন কো-চেয়ারম্যান হয়েছেন রাহগির আল মাহি সাদ এরশাদ এমপি ও প্রবীন রাজনীতিক এম এ সাত্তার। নতুন করে প্রেসিডিয়াম সদস্য হয়েছেন অধ্যাপক দেলোয়ার হোসেন খান, অধ্যাপক মো. ইকবাল হোসেন রাজু, ন‚রে হাসনা লিপি চৌধুরী, অধ্যাপক রওশন আরা মান্নান এমপি, ফখরুজ্জামান জাহাঙ্গীর, কাজী মামুন, মাহজাবিন মুর্শেদ, নুরুল ইসলাম নুরু, নুরুল ইসলাম ওমর, আরিফুর রহমান খান। এছাড়া পদোন্নতি পেয়ে ভাইস-চেয়ারম্যানরা হয়েছেন আমানত হোসেন আমানত ও মো. ইয়াহিয়া। যুগ্ম-মহাসচিবরা পদে পদোন্নতি পেয়েছেন মো. জসিম উদ্দীন ভ‚ইয়া ও রেজাউল করিম।

রওশন এরশাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এই মনোনয়ন ও সাংগঠনিক নির্দেশনা অনতিবিলম্বে কার্যকর হবে। উল্লেখ, এর আগে ৩৭ জনকে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে। কেন্দ্রীয় কমিটিতে নিয়োগের জন্য আগ্রহীদের কাছ থেকে আবেদন পত্র সংগ্রহ করা হচ্ছে।

এদিকে গতকালই জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের ৯ জন উপদেষ্টার নাম ঘোষণা করেছেন। যাদের নাম ঘোষণা করা হয়েছে তারা হলেন- কণ্ঠশিল্পী শেরিফা কাদের (ঢাকা), সিরাজুল ইসলাম চৌধুরী (চট্টগ্রাম), ক্কারী মোঃ হাবিবুল্লাহ বেলালী (ময়মনসিংহ), মিসেস মেরিনা রহমান (নীলফামারী), ড. মোঃ নুরুল আজহার শামীম (ঢাকা), মোঃ হাসিবুল ইসলাম জয় (রংপুর), মনিরুল ইসলাম মিলন (চাঁদপুর), ড. মেহেজুবুন্নেসা রহমান (নীলফামারী) এবং আব্দুল্লাহ সিদ্দিকী (সিলেট)। উপদেষ্টাদের দায়িত্ব পরবর্তীতে বন্টন এবং নামের ক্রমানুসার প‚র্নাঙ্গ কমিটি ঘোষণার সময় নির্ধারণ করা হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। কণ্ঠশিল্পী শেরিফা কাদের হচ্ছেন জিএম কাদেরের স্ত্রী, মিসেস মেরিনা রহমান বোন এবং, অধ্যাপিকা ড. মেহেজুবুন্নেসা রহমান তার ভাগিনি ও জিয়াউদ্দিন বাবলুর স্ত্রী। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করেন।

নতুন উপদেষ্টাদের নাম ঘোষণা করে বলা হয়, জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং গঠনতন্ত্রের ধারা ১২-এর ৩ উপধারা মোতাবেগ এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা অবিলম্বে কার্যকর হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Tania ১৬ জানুয়ারি, ২০২০, ১১:০৮ এএম says : 0
জাতীয় পার্টি এখন জিএম কাদেরের ও রওশন এরশাদের যৌথ দলে পরিণত হয়েছে
Total Reply(0)
Hasan Amir ১৬ জানুয়ারি, ২০২০, ১১:০৮ এএম says : 0
avabe kono dol cholte pare na
Total Reply(0)
Delowar Hossain ১৬ জানুয়ারি, ২০২০, ১১:০৯ এএম says : 0
জাতীয় পার্টিতে এখন জনসম্পৃত্ততা নেই বললেই চলে
Total Reply(0)
Iftekhar Azom ১৬ জানুয়ারি, ২০২০, ১০:৪৬ এএম says : 0
এই দলটাকে নিয়ে যে কেন নিউজ করেন সেটাই আমার বুঝে আসে না।
Total Reply(0)
Jafar Ahmad ১৬ জানুয়ারি, ২০২০, ১১:০৬ এএম says : 0
এখন ব্যক্তি সর্বস্ব দলে পরিণত হয়েছে
Total Reply(0)
Anwar ১৬ জানুয়ারি, ২০২০, ১১:৩৭ এএম says : 0
জাতীয় পার্টি এখন Only জিএম কাদেরের ,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন