ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

প্রেসিডেন্ট কুমিল্লা যাচ্ছেন আজ

কুবির প্রথম সমাবর্তন

কুবি থেকে মেহেদী হাসান মুরাদ : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কুমিল্লার লালমাই পাহাড়ের সবুজের বুকে গড়ে উঠা দেশের মধ্য-পূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৪ বছর পর লালিত স¦প্ন পূরণ হতে যাচ্ছে। আজ দুপুর ৩টায় কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হবে ২ হাজার ৮৮৭জন গ্র্যাজুয়েট সমবেত সমাবর্তনের মূল আনুষ্ঠানিকতা। যেখানে সভাপতিত্ব করবেন প্রেসিডেন্ট ও বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।
বন্ধুত্বের টানে সাড়া দিতেই পুরনো ক্লাস রুম, হলের বারান্দা, সেই চিরচেনা প্রিয় ক্যাম্পাসে পা রেখেছেন সাবেকরা। সেলফি, আড্ডা, গ্রæপ ছবিসহ একা কিংবা দলবদ্ধ হয়ে এদিক ওদিক মুখরিত করছেন ক্যাম্পাস।

বিশ^বিদ্যালয়ে গত দুদিন ঘুরে দেখা যায়, কাল গাউন আর গ্র্যাজুয়েশন টুপি মাথায় গ্র্যাজুয়েটরা দলে দলে আসছেন ক্যাম্পাসে। দেখা হচ্ছে পুরনো বন্ধুদের সাথে। উড়ন্ত গ্র্যাজুয়েট, মশা নিয়ন্ত্রক গ্র্যাজুয়েট, রিক্সাওয়ালা গ্র্যাজুয়েট, ভ‚ত গ্র্যাজুয়েট, গাছ ধরা গ্র্যাজুয়েট, কাপল গ্র্যাজুয়েট, শ্রমিক গ্র্যাজুয়েটসহ বিভিন্ন পোজে ছবি তুলছেন তারা।

উৎসবমুখর ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সমাবর্তন উৎসবে প্রেসিডেন্ট ও গ্র্যাজুয়েটদের বরণ করতে পুরো ক্যাম্পাস সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রধান ফটক থেকে সমার্বতন স্থল পর্যন্ত রাস্তায় বিভিন্ন ধরনের ফুল শোভা পাচ্ছে। মূলফটক থেকে শহীদ মিনার, প্রশাসনিক ভবন, একাডেমিক ভবনসমূহ, আবাসিক হল, ক্যাফেটেরিয়া, ভিসি বাসভবন, মুক্তমঞ্চ, ব্যাডমিন্টন কোর্ট সাজানো হয়েছে নতুন করে। শোভা পাচ্ছে লাল নীল বাতি। সন্ধ্যা হলেই জ্বলছে সারি সারি রঙিন বাতি। ক্যাম্পাসজুড়ে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও প্রেসিডেন্ট আব্দুল হামিদ সমাবর্তনে সভাপতিত্ব করবেন। সমাবর্তন বক্তা হিসাবে থাকছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গত ২৪,২৫ ও ২৬ তারিখ গাউনসহ সমাবর্তন সামগ্রী প্রদান করা হয় এবং ২৬ তারিখ মহড়া অনুষ্ঠিত হয়।

সমাবর্তনে ২ হাজার ৮৮৭ জন গ্র্যাজুয়েট অংশ নিতে যাচ্ছেন। যার মধ্যে স্নাতক ডিগ্রিধারী ১ হাজার ২২২ জন এবং স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী ১ হাজার ৬৬৫ জন। সমাবর্তনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ১৪ শিক্ষার্থীকে প্রেসিডেন্ট স্বর্ণপদক প্রদান করবেন। এছাড়া উপস্থিত থাকবেন বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ, শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন