রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিম্বাবুয়ে সিরিজেই ফিরতে চান সাইফউদ্দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ দলের পরবর্তী সিরিজ জিম্বাবুয়ে দলের বিপক্ষে। তাদের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট দিয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটাতে চান অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ইতিমধ্যে এই অলরাউন্ডার চোট থেকে সেরে উঠেছেন। পরশু নেটে বল হাতেও দৌড়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ জানিয়েছে, সাইফউদ্দিন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ড থেকে খেলতে পারবেন। গত বছরের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের পর থেকেই ক্রিকেটের সঙ্গে নেই সাইফউদ্দিন। তিনি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিও মিস করেছেন। পিঠের চোটের কারণে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরেও যেতে পারেননি। ভারতে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং পাকিস্তানের মাটিতে বহুল আলোচিত সিরিজও মিস করেছেন সাইফউদ্দিন। খেলতে পারেননি বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগও (বিপিএল)।

তবে সাইফউদ্দিন জিম্বাবুয়ে সিরিজে ফেরার জন্য তৈরি। চলতি মাসেই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে গতকাল সাইফউদ্দিন বলেছেন,‘ শুনেছি আমাকে মেডিকেল ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। নির্বাচকরা আমাকে নির্বাচিত করলে বলতে পারি আমি তৈরি। লম্বা সময় পর পুরো রিদমে বোলিং করেছি। আমি উদ্বিগ্ন ছিলাম লাইন, লেন্থ এবং অ্যাকুরেসি নিয়ে। কিন্তু সবকিছুই ভালো হয়েছে। এখনো এক সপ্তাহ বাকি আছে। বিসিবির ফিজিও আমাকে বলেছেন, আমি তৃতীয় রাউন্ডে খেলতে পারব। আশা করি আগামী এক সপ্তাহে ফিটনেসে আরো উন্নতি আনতে পারব।’

বাংলাদেশের হাই পারফরম্যান্স কোচ চম্পাকা রামানায়েক কাজ করছেন সাইফউদ্দিনের সঙ্গে। তিনি সাইফউদ্দিনের দ্রুত সেরে ওঠায় উচ্ছ্বসিত। রামানায়েকের আশা জিম্বাবুয়ে সিরিজ থেকেই সাইফউদ্দিনকে পাওয়া যাবে,‘ হ্যাঁ, গত কয়েক দিন হলো আমি ওর সঙ্গে কাজ করছি। ও জিম্বাবুয়ে সিরিজের জন্য নিজেকে তৈরি করছে। ও সম্ভবত বিসিএলের যে কোনো এক দলে খেলতে পারে।’ বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন