ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

শিক্ষাদিক্ষা

ইবিতে ‘বন্ধন-৩২’র ব্যাচ ডে উদযাপন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৫ পিএম

বর্ণিল আয়োজনে বিশ্ববিদ্যালয় জীবনের দুই বছর পূর্তি উদযাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, আলোচনাসভা, আবির উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে ব্যাচ ডে উদযাপন করে তারা। ব্যাচ ভিত্তিক সংগঠন ‘বন্ধন-৩২’ এর ব্যানারে এ আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক পার্শ¦বর্তী মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। সেখানে ফ্লাস মব ও আবির উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা।

পরে বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মুনজুরুল ইসলাম নাহিদ ও বাংলা বিভাগের শিক্ষার্থী তামান্না সাদিয়া রিমি। আলোচনাসভার পর কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়। সবশেষে বেলা ৩টায় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ে ব্যাচ ভিত্তিক এ দিবসগুলোর অনেক তাৎপর্য রয়েছে। প্রতি বছর তোমরা এভাবে একসাথে হবে। তোমাদের ব্যাচ ডে তে একটি উদ্দেশ্য থাকে যেন এর মাধ্যমে তোমাদের নিকট থেকে প্রতিটি বিভাগের অবস্থা সম্পর্কে জানতে পারি। যেটি সকল বিভাগের সমানভাবে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন