শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হোম ভেন্যুতে কষ্টের জয় সাইফ স্পোর্টিং ক্লাবের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৮ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের হোম ভেন্যুতে কষ্টের জয় পেল সাইফ স্পোর্টিং ক্লাব। শুক্রবার বিকেলে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে লিগের দ্বাদশ সংস্করণে নিজেদের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিং ১-০ গোলে হারায় ফেডারেশন কাপের রানার্সআপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন রুয়ান্ডার ডিফেন্ডার এমেরি।

শুক্রবার ম্যাচের শুরু থেকেই সাইফ স্পোর্টিং আক্রমণাতœক ফুটবল উপহার দেয়ার চেষ্টা করে। তারা প্রথমার্ধে প্রতিপক্ষ রহমতগঞ্জের সীমানায় বেশ ক’বার হানা দিলেও সফল হয়নি। রহমতগঞ্জের ডিফেন্ডাররা দৃঢ়তার সঙ্গেই ফিরিয়ে দেন সাইফ ফরোয়ার্ডদের আক্রমণ। ফলে গোলশূণ্য অবস্থায় বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল পেতে মরিয়া ছিল সাইফ স্পোর্টিং। কিন্তু এতে বাধা হয়ে দাঁড়ায় রহমতগঞ্জের শক্ত রক্ষণ দেয়াল। অবশেষে গোলের দেখা পায় বিজয়ীরা। ম্যাচের ৬৩ মিনিটে রহমতগঞ্জের বক্সের বাইরে পাওয়া ফ্রি-কিক পুরোপুরি কাজে লাগিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করে সাইফ। এসময় রুয়ান্ডার ডিফেন্ডার এমেরির নেয়া ফ্রি-কিক রহমতগঞ্জ গোলরক্ষকের বাম পাশ দিয়ে গোল পোস্টে প্রবেশ করলে উল্লাসে মেতে ওঠে সাইফ শিবির (১-০)। ফ্রি-কিকে গোল হজমের পর রক্ষণ খোলস থেকে বেরিয়ে উপরে উঠে কয়েকবার আক্রমণের চেষ্টা করে পুরোনো ঢাকার দলটি। কিন্তু ম্যাচে আর ফিরতে পারেনি তারা। ফলে শেষ পর্যন্ত হার দিয়েই শুরু হলো তাদের লিগযাত্রা।

বৃহস্পতিবার বিপিএলের উদ্বোধনী দিন তিন ম্যাচের একটিতে কেবল জয় পেয়েছে স্বাগতিকরা। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস নিজেদের প্রথম ম্যাচে উত্তর বারিধারা বিপক্ষে জিতলেও ঘরের মাঠের সুযোগ নিতে ব্যর্থ হয়েছে শেখ রাসেল ক্রীড়া ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সিলেটে শেখ রাসেল ১-১ ব্যবধানে ড্র করেছে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে এবং বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ২-০ গোলে হেরে যায় চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। তবে দ্বিতীয় দল হিসেবে জয় দিয়েই ঘরের মাঠে লিগ শুরু করলো সাইফ স্পোর্টিং ক্লাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন