ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বুড়িগঙ্গা পারাপারে ট্রলার বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বুড়িগঙ্গা নদী পারাপারের জন্য অবৈধ ট্রলার বন্ধ করে নৌকা বাঁচাও, নৌকার মাঝি বাঁচানোর দাবিতে মানববন্ধন করেছে অগ্রগতি ডকইয়ার্ড ঘাট নৌকা মাঝি শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেড। গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নৌকার মাঝিরা নৌকা বাঁচাও, নৌকার মাঝি বাঁচাও অবৈধ ট্রলার নিপাত যাক, নৌকার মাঝির কর্মস্থল ঠিক থাক এমন স্লােগান দিতে থাকেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বুড়িগঙ্গা নদী পারাপারের জন্য অবৈধ ট্রলার ব্যবহার করা হচ্ছে। এ ট্রলার চালানোর কারণে নদীতে নৌকা চালাতে দেওয়া হচ্ছে না। তারা বলেন, বুড়িগঙ্গা নদীর তিনটি ঘাটে অন্তত এক শতাধিক মাঝি নৌকা চালায়। ট্রলার চালানোর কারণে মাঝিরা এখন অসহায় হয়ে পড়েছে। পরিবার নিয়ে তাদের বাঁচাও এখন কঠিন হয়ে পড়েছে।
বক্তারা বলেন, বিগত আট বছর শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নৌকার মাঝিদের কাছ থেকে প্রতিদিন ৮০ টাকা করে চাঁদা আদায় করতেন। মে্প্রতি বেশি টাকা পাওয়ার আশায় তিনি ট্রলার চালানোর পাস দেন। ট্রলার চলার কারণে আমাদের বেশি আয় হয় না। তখন চাঁদা দিতে পারবো না বলে জানালে তার লোকজন নৌকা তুলে দেবেন বলে হুমকি দেন। নৌকাঘাট বিলুপ্ত করে ট্রলার ঘাট বানানোর পায়তারা চালাচ্ছেন তারা।
নৌকার মাঝি জব্বার মিয়া বলেন, অসৎ নেতারা ক্ষমতা দেখিয়ে জুলুম করে অন্যায়ভাবে ট্রলার চালায়। সরকার নদীতে নৌকা রাখবে না বলে হুমকি দেয়। পাশাপাশি বাড়িতে চলে যাওয়ার কথাও বলেন। মানববন্ধনে নৌকার মাঝিরা নৌকা বাঁচাও, নৌকার মাঝি বাঁচাও অবৈধ ট্রলার নিপাত যাক, নৌকার মাঝির কর্মস্থল ঠিক থাক এম্স্লোেগান দিতে থাকেন।
এ সময় আওয়ামী লীগের প্রতীক নৌকা, সেই নৌকা বাঁচানোর জন্য দাবি তোলেন মাঝিরা। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- মো. কালাম, সিরাজ, কাশেম, সেন্টু, হবি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন