মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

নিখোঁজের দেড় বছর পর ফিরলেন র‌্যাবের সাবেক অধিনায়ক হাসিনুর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৫৬ পিএম

নিখোঁজের প্রায় দেড় বছর পর নিজ বাড়িতে ফিরে এসেছেন র‌্যাবের একটি ব্যাটালিয়নের সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল (চাকরীচ্যুত) হাসিনুর রহমান। গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি রাজধানীর পল্লবীর ডিওএইচএসে বাসায় ফেরেন।

হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার সাংবাদিকদের জানান, হাসিনুর গতরাত সাড়ে ১২টার দিকে বাসায় এসেছে। এতোদিন কোথায় ছিল, না ছিল এসব বিষয় এখনো তিনি শোনেননি। এর বেশি বলতে চাননি হাসিনুরের স্ত্রী।

তিনি আরো বলেন, বাসার দারোয়ানের কাছ থেকে খবর পেয়ে আমরা তাকে নিচ থেকে বাসায় নিয়ে আসি। তার কথাবার্তা অসংলগ্ন। তিনি ফিরে এসেছেন এতেই আমরা অনেক খুশি। হাসিনুরকে আজ চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ আগস্ট রাত ১০টার দিকে মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় হাসিনুরকে। তিনি র‌্যাব-৭ এর সাবেক কমান্ডিং অফিসার ছিলেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দন্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন। তিনি এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিজিবিতেও বেশকিছু দিন দায়িত্ব পালন করেন তিনি।

আইন-শৃংখলা বাহিনী সূত্রে জানা যায়, ২০০৯ সালের অক্টোবরে হিযবুত তাহরীর নিষিদ্ধ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক ও হিযবুত তাহরীরের উপদেষ্টা গোলাম মহিউদ্দিন গ্রেফতার হন। তার জবানবন্দি থেকেই হাসিনুর রহমানের জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া যায়। তখন হাসিনুর রহমান র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন