ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শ্রেণিকক্ষের দাবিতে বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের বিক্ষোভ

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০১ পিএম

শ্রেণিকক্ষ সঙ্কট নিরসন, প্রত্যেক বিভাগের জন্য ল্যাব রুম, সেমিনার রুম শিক্ষকদের জন্য পর্যাপ্ত রুম, কমন রুম এবং স্বতন্ত্র বিজনেস স্টাডিজ অনুষদের দাবিসহ পাঁচ দফা দাবিতে একাডেমিক ভবন এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০টায় অনুষদের কয়েক শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ শুরু করে। পরে দুপুরে প্রশাসনের পক্ষ হতে সংকট নিরসনের আশ^াস দেওয়া হলে শিক্ষার্থীরা রোববার পর্যন্ত আন্দোলন স্থগিত করে।
আন্দোলনে অংশ নিয়ে শিক্ষার্থীরা জানান, বিজনেস স্টাডিজ অনুষদে চারটি বিভাগ রয়েছে, আমাদের যে শ্রেণিকক্ষ রয়েছে তা পর্যাপ্ত নয়। এছাড়াও আমাদের কোন ল্যাব কিংবা সেমিনার নেই, অভাব রয়েছে কমনরুমেরও।
পরবর্তীতে দুপুরে বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্্) অধ্যাপক ড. আবু তাহের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষকদের সাথে নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের জন্য বলেন। শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। পরবর্তীতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সাথে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্্) অধ্যাপক ড. আবু তাহের আলোচনায় বসেন। আলোচনা শেষে শিক্ষার্থীরা রোববারের মধ্যে সংকট নিরসন না হলে আবার আন্দোলন শুরুর ঘোষণা দিয়ে রোববার পর্যন্ত আন্দোলন স্থগিত করেন।
রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্্) অধ্যাপক ড. আবু তাহের বলেন, আগামী রোববার সকল অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদককে নিয়ে রুম এলোকেশন কমিটির সভা অনুষ্ঠিত হবে। ঐ সভায় রুম সংকট সমাধানের ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন