ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

শিক্ষাদিক্ষা

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলো ইবির ৮ শিক্ষার্থী

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত আটজন মেধাবী শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক- ২০১৮ পেয়েছেন। বুধবার সকালে ১০ টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জানা যায়, এ বছর ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছেন বলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবসাইট সূত্রে জানা গেছে। এর মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ৮ শিক্ষার্থী এ পদক পেয়েছেন। পদকপ্রাপ্তরা হলেন- ধর্মতত্ত্ব অনুষদভুক্ত দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের জাকারিয়া রহমান, কলা অনুষদভুক্ত আরবি ভাষা ও সাহিত্য বিভাগের জাহিদুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শাহাবুব আলম, আইন অনুষদভুক্ত আইন বিভাগের লাবনী আকতার। সমাজবিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের আলমগীর হোসাইন, বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল এবং প্রযুক্তি অনুষদভুক্ত আইসিই বিভাগের ইমরান হোসাইন ভূঁইয়া ও জীববিজ্ঞান অনুষদভুক্ত ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের নাজনিন আকতার।

উল্লেখ্য, পদকগ্রহণ অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ভিসি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন