শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চরভদ্রাসন উপ-নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ২:৩১ পিএম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন ২৯ মার্চ উপ-নির্বাচনে স্থানীয় স্বতন্ত্র এমপি মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) এর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ কাউছার। উক্ত এমপি এলাকায় ঢুকে তার সমর্থিত প্রার্থী আনোয়ার আলী মোল্যার পক্ষে সরাসরি ভোট চেয়ে আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন বলে অভিযোগ।

এ ব্যাপারে সোমবার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসারের নিকট আ’লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব মোঃ কাউছার স্বাক্ষরিত লিখিত অভিযোগ পত্র পেশ করার পর প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন সচিব, জেলা প্রশাসক, ফরিদপুর, পুলিশ সুপার, ফরিদপুর, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে অনুলিপি প্রেরণ করা হয়েছে।

লিখিত অভিযোগ পত্রে বলা হয়েছে, এ বছর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার পরের দিন গত ২৮ ফেব্রুয়ারী বিকেলে উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান কাউছার বেপারীর গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রামের বাড়ীর আঙিনায় স্থানীয় এমপি মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) তার সমর্থিত প্রার্থী আনোয়ার আলী মোল্যার পক্ষে ভোট চেয়ে সাধারনরে সাথে দফায় দফায় বৈঠক করেছেন। একই দিন সন্ধায় উক্ত ইউনিয়নের চর অমরাপুর গ্রামের অবঃ ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিনের বাড়ীতে বসে স্থানীয়দের সাথে সভা করেছেন বলেও অভিযোগ।

তবে নির্বাচনী সভা করার কথা অস্বিকার করে উক্ত সংসদ সদস্য জানান, “ এলাকার মুরুব্বিদের কবরস্থান জিয়ারতের জন্য আমার পূর্ব নির্ধারিত প্রোগ্রাম ছিল, তাই কবর জিয়ারতের কাজে এলাকায় ঘুরেছি”।

সোমবার সকাল ১০ টায় নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ পত্রের ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানাকে জিজ্ঞেস করলে তিনি বলেন, “ আমি ঢাকা ছিলাম, এখন পর্যন্ত আমার কাছে কোনো অভিযোগ আসেনি”। আর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, “ অভিযোগ পত্র পাওয়ার সাথে সাথে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আমরা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের নিকট পাঠিয়ে দিয়েছি। এ ব্যপারে উর্দ্ধতনরা সিদ্ধান্ত নিবেন”।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন