ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎ কর্মচারীদের আধাবেলা কর্মবিরতি

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঠাকুরগাঁও জেলা শহরে বিদ্যুৎ বিতরণের দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠান নর্দান ইলেকট্র্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) চাকরি স্থায়ীকরণের দাবিতে পিচরেট মিটার পাঠক ও বিল বিতরণকারীরা আধাবেলা কর্মবিরতি পালন করেছেন।
গত রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা কমিটির আয়োজনে ঠাকুরগাঁও ইলেকট্র্রিসিটি সাপ্লাই কোম্পানি (সাবেক সরকারি পিডিবি)’র অফিস চত্বরে এই কর্মসূচি পালন করা হয়। একই দাবিতে আগামীকালও অর্ধদিবস কর্মবিরতি পালন করা হবে বলে জানায় জেলা কমিটি।
অর্ধদিবস কর্মবিরতি চলাকালে বক্তব্য দেন, নর্দান ইলেকট্র্রিসিটি সাপ্লাই কোম্পানি নেসকোর পিচরেট ঐক্য পরিষদের রংপুর বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ইসলাম, নেসকোর পিচরেট ঐক্য পরিষদের ঠাকুরগাঁও জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি সফিউল ইসলাম সফি, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান রানা, কোষাধ্যক্ষ নাইমুর হাসান নাজমুল প্রমুখ। বক্তারা বলেন, নেসকোর অধীনে ঠাকুরগাঁওয়ে ৩১ জন কাজ করছে পিচরেট মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে। মাসিকভিত্তিতে এদেরকে অল্পকিছু সম্মানি ভাতা দেয়া হয়। এতে করে এ জেলায় কর্মরতদের এই অল্প অর্থ দিয়ে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।
এছাড়াও নেসকোর প্রিপ্রেইড স্মার্ট মিটার স্থাপনের কার্যক্রম শুরু হলে ঠাকুরগাঁওয়ের কর্মচারীরা কর্মহীন হয়ে পড়বে। তাই আমাদের দাবি পিচরেট মিটার পাঠক ও বিল বিতরণকারী ৩১ জনসহ দেশের সকল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ করা হোক। দ্রুত সময়ের মধ্যে এ দাবি বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচি নেয়া হবে বলে হুশিয়ারি দেন বক্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন