রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অক্ষয়ের কাছে ধর্ম মানেই জাতীয়তাবোধ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৯:৪৮ পিএম

আমি মুসলিম। আমার স্ত্রী একজন হিন্দু। আর আমার সন্তানরা হিন্দুস্তানি। এই বক্তব্য ছিল বলিউড তারকা শাহরুখ খানের। তার এই বক্তব্য সংবাদ শিরোনামে আসার পরই বলিউড বাদশার প্রশংসায় সোশ্যাল মিডিয়ায় একেবারে বর্ষা নামিয়ে এনেছিল ভক্তরা। ট্যুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় মাধ্যমগুলোতে শাহরুখের ওই বক্তব্য এক দেয়াল থেকে অন্য দেয়ালা পোস্ট হচ্ছিল অহরহ।

বিশেষ করে ভারতে যখন নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বিতর্ক চলছে, তখন শাহরুখের এই বক্তব্যকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করেছিল ওয়াকিবহালমহল। যদিও সেই সময় এবং এখনও পর্যন্ত এই প্রসঙ্গে কোনো কথাই বলেননি আমির খান, সালমান খানের মতো তারকারা। চুপই ছিলেন অক্ষয় কুমার। এবার তার আগামী ছবি ‘সূর্যবংশী’ নিয়ে প্রচার শুরু হতেই দেশপ্রেমর জোয়ারে গা ভাসালেন অক্ষয়।

কোনো নির্দিষ্ট ধর্মে বিশ্বাস নেই তার। ধর্ম বলতে তিনি বোঝেন জাতীয়তাবোধকেই। সংবাদসংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমি কোনো ধর্মেই বিশ্বাস করি না। আমি ভারতীয় এবং জাতীয়তাবোধে বিশ্বাস করি। আর ছবিটাও একই কথা বলছে। ভারতীয় হওয়ার অর্থ পার্সি, হিন্দু অথবা মুসলিম হওয়া নয়।’

প্রসঙ্গত, ‘সূর্যবংশী’ আদতে ‘সিংঘম’ সিরিজের ছবি। ২০১১ সালে ওই ছবিটি করেছিলেন অজয় দেবগণ। এরপর ২০১৯ সালে ওই সিরিজেরই ছবি ‘সিমবা’ রিলিজ করে। সেখানে মূখ্য ভূমিকায় ছিলেন রণবীর সিংহ। তার বিপরীতে অভিনয় করেছেন সারা আলি খান। চলতি মাসের পয়লা দিনেই ‘সূর্যবংশী’ ছবির ট্রেলার রিলিজ করেছে। ২৪ মার্চ এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ছবির মূখ্য ভূমিকায় রয়েছেন অক্ষয়। তার সাথে স্ক্রিন শেয়ার করেছে ক্যাটরিনা কাইফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন