ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চাটখিলে বাল্যবিয়ে ব্যর্থ করে দিয়েছে প্রশাসন, খাবার এতিমখানায়

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৬:৫৭ পিএম

চাটখিল উপজেলার দশঘরিয়ায় অভিযান চালিয়ে সুমাইয়া আক্তার লিজা নামের এক স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত। এনিয়ে গত কয়েকদিনে উপজেলায় ৭টি বাল্যবিয়ে বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার দুপুরে দশঘরিয়া গ্রামের জয়নাল মাস্টারের বাড়ীতে এ অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পারিবারিকভাবে বৃহস্পতিবার দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার লিজার বিয়ের দিন ধার্য্য করা হয়। বুধবার গায়ে হলুদের অনুষ্ঠানও হয়। রাতে লিজার বাল্য বিয়ের বিষয়টি চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলমকে অবগত করা হয়। পরে তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে বাল্য বিয়েটি বন্ধ করতে অনুরোধ করেন। কিন্তু লিজার পরিবার তাতে কোন প্রকার কর্ণপাত না করে বৃহস্পতিবার বিয়ের সকল আয়োজন করে। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বিয়ে বাড়ীতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় বিয়ে বাড়ীতে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, মহিলা বিষয়ক কর্মকর্তা, সহকারি শিক্ষা কর্মকর্তা ও স্থানীয়দের নিয়ে জরুরি বৈঠক করে বিয়ে বন্ধ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. দিদারুল আলম। একই সাথে ছাত্রীর বাবার কাছ থেকে মুচলেকাও নেওয়া হয়েছে।
চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. দিদারুল আলম বাল্য বিয়ে বন্ধের বিষয়টি নিশ্চিত করে জানান, এ ধরনের অভিযান আগামীতেও অব্যহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন