বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কোরআন সুন্নাহর মানদণ্ডে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই

ফান্দাউক দরবার শরীফে মাহফিলের ২য় দিন

মাধবপুর (হবিগঞ্জ) উপজলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর আলহাজ মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল-হোসাইনী বলেছেন, গোটা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের এই ক্রান্তিলগ্নে কুরআন সুন্নাহর মানদণ্ডে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। সারাবিশ্বে মুসলিম নির্যাতনের মাত্রা দিন দিন বৃদ্ধি পাওয়ার একমাত্র কারণ আমরা কুরআন ও সুন্নাহর আদর্শ থেকে সরে গেছি। আমাদের মধ্যে এত ভাগ বিভক্তির একটি কারণ আমরা পরিবার, সমাজ, রাষ্ট্রসহ জীবনের প্রতিটি ক্ষেত্রে ইনসাফের সাথে ন্যায় বিচার থেকে অনেক দূরে অবস্থান করছি। নতুবা নবীর উম্মত হয়ে আল্লাহর একমাত্র সংবিধান মহাগ্রন্থ আল-কোরআন ও নবীর রেখে যাওয়া সুন্নাহর আদর্শের অনুসারী হলে মুসলিম বিশ্বের বিচ্ছিন্ন হওয়ার কোন কারণ ছিল না।

পীর সাহেব আরও বলেন, সারা বিশ্বের মুসলমান হতাশায় জীবন অতিক্রম করছে। পার্শ্ববর্তী রাষ্ট্রের মুসলমানদের অবস্থা খুবই শোচনীয় কিন্তু আল্লাহর অশেষ দয়ায় এবং ওলীদের তাওয়াজ্জুহ বেষ্টনীর মাধ্যমে বাংলাদেশের মুসলমান এখনো শান্তিতে আছে। তবে একটি কথা মনে রাখতে হবে এই দেশে ততদিন পর্যন্ত কাফের বেঈমানরা কালো থাবা বসাতে পারবে না যতদিন পর্যন্ত আমরা আল্লাহর অলি-আউলিয়াদের অনুসরণ করে চলতে পারবো।

কারণ এইদেশে নবী-রাসূলদের মাধ্যমে ইসলামের প্রচার প্রসার ঘটেনি। ইতোমধ্যে বাংলাদেশে আল্লাহর ওলীদের আদর্শ থেকে দূরে সরিয়ে সরলমনা মানুষের ঈমান নষ্ট করার চক্রান্ত করে যাচ্ছে ইহুদি, নাসারা ও অমুসলিম সম্প্রদায়।

মাহফিলের প্রথম দিন আলোচনা করেন- মাওলানা মোশারফ হোসেন হেলালী, মাওলানা আবু হানিফ আনোয়ারী, মাওলানা কামাল উদ্দিন আনসারী, মাওলানা সৈয়দ জাকারিয়া আহমাদ আল-হোসাইনী। দ্বিতীয় দিন আলোচনা করেন- বাংলাদেশ জমিয়াতুল মোদার্রছীনের সহ-সভাপতি ও মৌকারা দরবার শরীফের পীর আলহাজ মাওলানা শাহ মোহাম্মদ নেছারুদ্দীন ওয়ালীউল্লাহী, নুর মোহাম্মদ দরবার শরীফের পীর ছাহেব, আল্লামা আবু তাহের মোহাম্মদ ছালেহ উদ্দিন, সাইয়্যেদ মো. ইমদাদ উল্লাহ আব্বাসী জৈনপুরী, সোনাকান্দা দরবার শরীফের মাওলানা হোসাইন আহমাদ, পীরজাদা মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ আল হোসাইনী, মুফতি ওসমান গনি ছালেহী, মাওলানা নেছার উদ্দিন ফেনী, মাওলানা নেছার আহমদ চাঁদপুরী, মাওলানা সৈয়দ জাকারিয়া আহমাদ, মাওলানা হুমায়ূন কবির, মাওলানা মঞ্জুরুল হক মাছুমী, মাওলানা গাজী আব্বাস উদ্দিন। উপস্থিত ছিলেন- বি.বাড়িয়া দরবারের পীরজাদা আলহাজ মাওলানা সৈয়দ আবুবকর সিদ্দিক আল-হোসাইনী, পীরজাদা আলহাজ মাওলানা সৈয়দ বাকের মস্তোফা আল-হোসাইনী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন