শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দম্ভোক্তি নয়, আল্লাহর সাহায্য প্রার্থনা করুন

বিবৃতিতে আল্লামা ইসমাঈল নুরপুরী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৭ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা ইসমাইল নুরপুরী বলেছেন, শিরক, বিদআত, কুফুরি তথা খোদাদ্রোহীতা, পাপাচার ও নাফরমানী যখন সীমা লঙ্ঘন করে তখনই আল্লাহ তাআলার পক্ষ থেকে হেদায়েতের জন্য বিভিন্ন নামে মহামারী পাঠানো হয়। যাতে মানুষ পাপাচার ছেড়ে আল্লাহমুখী হয়, দ্বীনের দিকে ফিরে আসে। কিন্তু সরকারের লোকজন করোনাভাইরাস নিয়ে যেভাবে অব্যাহত দম্ভোক্তি করে চলছেন, তাতে সাধারণ মানুষ আতঙ্কিত যে আল্লাহর ক্রোধ নাকি আরো দ্বিগুণ হয়ে আপতিত হয়। বিশেষ করে সরকারের কয়েকজন মন্ত্রী করোনাভাইরাস নিয়ে যেসব বেফাঁস কথা বলছেন, তার যথার্থ বিচক্ষণতা আছে বলে মনে করার সুযোগ নেই।
তিনি গতকাল দলের পক্ষ থেকে এক লিখিত বিবৃতিতে এ কথা বলেন। তিনি বলেন, করোনা একটি বৈশ্বিক মহামারী যা বাংলাদেশের মতো একটি ঘনবসতিপূর্ণ দেশের মানুষের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমাদের উচিত বেশি বেশি তওবা করে আল্লাহমুখী হওয়া। নিয়মিত ইবাদত-বন্দেগিতে রত থাকা। আল্লাহর গজব কেউ মোকাবেলা করতে পারে না, যতক্ষণ না আল্লাহ স্বয়ং দয়া করেন। এই অবস্থায় একদিকে আল্লাহর সাহায্য কামনা অপরদিকে সরকার নির্দেশিত সতর্কতা অবলম্বন করার মাধ্যমেই আমরা এই মহামারীর হাত থেকে রক্ষা পেতে পারি। এ ব্যাপারে মহামারীর সময় আল্লাহর রাসূল (স.) লোকজনকে যেভাবে আল্লাহর ওপর ভরসা করে ঘরবন্দি থাকার পরামর্শ দিয়েছেন এই পদ্ধতিই মানুষকে মহামারীর হাত থেকে রক্ষা করতে পারে।
তিনি আরো বলেন, মহামারী হাত থেকে একটা জাতিকে রক্ষা করার চেয়ে বড় কোন কাজ কোন সরকারের হতে পারে না। অথচ আমাদের দেশে সরকারের প্রতিরোধ ব্যবস্থা খুবই দুর্বল এবং অপর্যাপ্ত। তিনি অপ্রয়োজনী খাতে সময় ব্যয় না করে করোনাভাইরাস প্রতিরোধে সরকারকে অধিকতর কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন