ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনা মোকাবিলা সরকারের একার পক্ষে সম্ভব নয়

ভিডিও বার্তায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, সরকারের একার পক্ষে করোনাভাইরাস মোকাবিলা করা সম্ভব নয়। গতকাল সচিবালয় থেকে এক ভিডিও বার্তায় তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনা মোকাবিলা সরকারের একার পক্ষে সম্ভব নয়। দেশের ১৬ কোটি মানুষকে এটা মোকাবিলা করতে হবে। প্রত্যেকটি মানুষের সতেচনতায় সম্ভব এই ঝুঁকি মোকাবিলা করা। আমরা বিজয়ী জাতি, মুক্তিযুদ্ধে আমরা জয়ী হয়েছি। সম্মিলিতভাবে সচেতন হয়ে করোনা ঝুঁকিও আমরা মোকাবিলা করতে পারবো।

তিনি আরও বলেন, সবাইকে মনে রাখতে হবে সরকার যে ছুটি ঘোষণা করেছে, সেটা কোনও উৎসবের ছুটি নয়। করোনা ঝুঁকি মোকাবিলার জন্য এ ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময় আমরা যেখানে আছি সেখানেই অবস্থান করবো। আমরা স্থানান্তর হবো না। এটাই হচ্ছে কথা।

এ সময় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন উদ্যোগের বিষয়ে জানান তিনি। এছাড়া সারাদেশে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞা বিষয়ে অবহিত করেন। সেতুমন্ত্রী বলেন, পরিবহন ব্যবস্থায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে যাত্রীদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন স্থানে পৌঁছে দিতে বিআরটিসির ৩৪টি বাস ও ৩টি ট্রাক নিযুক্ত করা হয়েছে। এছাড়া জরুরি সেবায় দুটি বাস বিমানবন্দরে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। বিআরটিসি সব বাসে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের নির্দেশনা আছে। সব গাড়িচালক হেলপারদের মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরার নির্দেশনাও দেওয়া হয়েছে। ট্রিপের শুরু এবং শেষে গাড়ি জীবাণুমুক্ত করা বাধ্যতামূলক করা হয়েছে। মন্ত্রণালয় ও বিআরটি থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে পরিবহন মালিক সংগঠন ও শ্রমিক সংগঠনকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, করোনা আমাদের অভিন্ন শত্রু, এ সময় আমাদের সবার দায়িত্ব এই অভিন্ন শত্রুকে মোকাবিলা করা। এসময়ে রাজনীতির ইস্যু খোঁজার নামে অহেতুক অপপ্রচার থেকে বিরত থাকা দরকার। রাজনৈতিক ইস্যু খুঁজে অহেতুক সরকারবিরোধী অপপ্রচার থেকে বিএনপিকে বিরত থাকতে আমি তাদের আহ্বান জানাচ্ছি।

সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জনসমাগম হচ্ছে, এ থেকেও করোনা ভাইরাসের সংক্রমণ ঘটাতে পারে এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি মেনে যেভাবে হয়, সেভাবেই আয়োজন করা যায়। না আসতে চাইলে অসুবিধা নেই। সাংবাদিকদের যেভাবে সুবিধা সেভাবে যার যার সুবিধা মতো জানাতে হবে। ফেইসবুকেও করা যায়।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন