ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দৃষ্টান্ত স্থাপন যাজকের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত ইতালির একজন ধর্মযাজক দৃষ্টান্ত স্থাপন করে মারা গেলেন। তার জন্য যে রেসপিরেটর বা শ্বাস-প্রশ্বাসে সহায়তাকারী যন্ত্র কেনা হয়েছিল, নিজের জীবনের কথা না ভেবে তিনি সেটি দিয়ে দেন আরেকজন যুবক করোনা রোগীকে। যাজক নিজে মৃত্যুর স্বাদ গ্রহণ করলেন। অথচ ওই যুবককে তিনি চিনতেনও না।

যাজকের নাম গসেপি বারারডেল্লি (৭২)। এ নিয়ে ইতালিতে করোনাভাইরাসে মারা গেলেন ৬০ জন যাজক। ইতালির লোম্বারডি অঞ্চলে করোনা সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে। সেখানকার ক্যাসিগনোর বাসিন্দা ওই যাজক।
তিনি সস্প্রতি একটি স্থানীয় হাসপাতালে মারা গেছেন। গসেপি বারারডেল্লি যে যুবককে নিজের রেসপিরেটর দিয়েছেন সেই যুবকটি শ্বাস-প্রশ্বাস নিতে বা ছাড়তে পারছিলেন না। জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন তিনি। তবে তার বয়স কত তা নিশ্চিত করে জানা যায়নি।

তাকে রেসপিরেটর দিলে বেঁচে থাকার সুযোগ অনেক বেশি- এমনটা মনে করা হয়। তাই তাকে নিজের রেসপিরেটর দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন ওই যাজক। এ কথা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের জেসুট যাজক জেমস মার্টিস। তিনি ভ্যাটিক্যানের সেক্রেটারিয়েট ফর কমিউনিকেশনের একজন কনসাল্ট।
এ নিয়ে প্রথমে রিপোর্ট প্রকাশ করে ইতালির ম্যাগাজিন আরাবেরারা। এতে বলা হয়, মৃত গসেপি বারারডেল্লিকে সবাই খুব পছন্দ করতেন। দাতব্য কাজের জন্য তাকে স্মরণ করা হবে। মোটরসাইকেলের প্রতি তার ছিল খুব বেশি ঝোঁক। সূত্র : ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Titu Dey ২৬ মার্চ, ২০২০, ২:০৫ এএম says : 0
করোনা দেখাচ্ছে মানুষ কিভাবে অমানুষ হয় দশটাকার মাস্ক কিভাবে দেড়শো টাকা হয়,আবার এই করোনাই দেখাচ্ছে মানুষ কিভাবে মহামানব হয়।স্যালুট ফাদার।
Total Reply(0)
Dipak Sarker ২৬ মার্চ, ২০২০, ২:০৯ এএম says : 0
এমন কিছু মহৎ মানুষ আছে জন্যই এতো হিংসা, এতো হানাহানি, এতো ধর্মান্ধতার পরও পৃথিবীটা সুন্দর..! সৃষ্টিকর্তা তার এই আত্মত্যাগের প্রতিদান দিবেন নিশ্চই..!!
Total Reply(0)
Mehidi Hasan Momin ২৬ মার্চ, ২০২০, ২:০৫ এএম says : 0
এই হচ্ছে মানবতা
Total Reply(0)
M M Aslam Raiyan ২৬ মার্চ, ২০২০, ২:০৬ এএম says : 0
Win humanities Rest in peach
Total Reply(0)
সত্য রায় ২৬ মার্চ, ২০২০, ২:০৭ এএম says : 0
ঈশ্বর উনার আত্মাকে শান্তি দিক। আর উনি হয়ে থাক মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের মাঝে।
Total Reply(0)
Dewan Suman ২৬ মার্চ, ২০২০, ২:০৮ এএম says : 0
এই রকম মানুষদের থেকে আমাদের অনেক কিছু শিখার আছে । স্বার্থপরের মতো শুধু নিজেকে কিংবা নিজের প্রিয়জনদের নিয়ে ভাবলেই চলবে না ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন