ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নিষেধাজ্ঞা পালন করুন

ভিডিও বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ রোধে সরকারের গৃহীত সিদ্ধান্তগুলো অক্ষরে অক্ষরে পালন করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দেশে করোনা ভাইরাসের বিস্তৃতির মধ্যে গত মঙ্গলবার রাতে এক ভিডিও বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান।

অন্যদিকে করোনাভাইরাসের এ সংকটময় সময়ে আপডেট তথ্য ও আইন-শৃঙ্খলাবাহিনীর কার্যক্রম দেশবাসিকে জানাতে একটি বিশেষ সেল গঠন করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। সেলের সদস্যরা প্রতিদিন মন্ত্রণালয়ে উপস্থিত হয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন। সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) প্রতিদিন করোনাভাইরাস নিয়ে সাংবাদিকদের ব্রিফ করছে। এবার স্বরাষ্ট্রমন্ত্রণালয় করোনা মোকাবেলায় আইন শৃঙ্খলাবাহিনীর অবস্থান নিয়ে বিস্তারিত ব্রিফ করবে। গতকাল বুধবার দৈনিক ইনকিলাবকে এ তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

ভিডিও বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আপনারা আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করুন, সরকারিভাবে ৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা জারি হয়েছে, আপনারা সেই নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন। আপনাদের সাময়িক কষ্ট হবে, কষ্ট হলেও এই জায়গা থেকে উত্তরণের আর কোনো উপায় নেই। আমরা সবাই মিলে একসঙ্গে প্রশাসনকে সহযোগিতা করবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৫টি দেশে এই ভাইরাস আত্মপ্রকাশ করেছে। এটি ভয়ানক সংক্রামক ব্যাধি। এই ভাইরাসটি দ্রুত এতো দেশে ছড়িয়েছে যেটা আমাদের বোধ হয় সবারই চিন্তার বাইরে ছিল। এই নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমরা যদি সবধরনের নিয়ম-কানুন মেনে চলি তাহলে এই ভাইরাস থেকে পরিত্রাণ পাবো। যারা বিদেশ থেকে আসছেন তারা অবশ্যই সেলফ কোয়ারেন্টিন মেনে চলুন। আপনাদের মধ্যে কোনো অস্বাভাবিকতা থাকলে অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন। প্রশাসনকে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন, আমরা যেকোনো মূল্যে এই অবস্থা থেকে উত্তরণের জন্য সবাই মিলে একসঙ্গে কাজ করছি।
তিনি বলেন, দেশকে রক্ষা করার জন্য বিশেষজ্ঞরা যেভাবে বলছেন সে নিয়ম পালন করবো। আমরা ঘরে বসে থাকবো যাতে করে অন্য কেউ আক্রান্ত না হয়।

এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বলেন, করোনা মোকাবিলায় আপডেট তথ্য এবং আইনশৃঙ্খলার সকল বিষয় নিয়ে একটি সেল গঠন করেছে মন্ত্রণালয়। এরই মধ্যে একটি সেল গঠন করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে আইন-শৃংখলা সহায়তা সংক্রান্ত সমন্বয় সেল আজ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত কাজ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন