ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

পাঁচ টাকায় কেনাকাটা

মুহাম্মদ আব্দুর রশীদ, ঝালকাঠি থেকে : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

পাঁচ টাকা দিয়ে একটি টিকিট কিনলেই পাওয়া যাবে ৮টি পণ্য। এর মধ্যে রয়েছে পাঁচ কেজি চাল, এক কেজি তেল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, এক কেজি ডাল, একটি মাস্ক, একটি সাবান ও এক প্যাকেট লবণ।
ঝালকাঠির একটি সমাজকল্যাণ সংস্থা করোনা সংক্রমণ মোকাবেলায় কর্মহীন হয়ে যাওয়া মানুষকে খাদ্যসামগ্রী দিতে এ ধরণের উদ্যোগ নিয়েছে। এমনকি সেলফোনে কেউ নাম পরিচয় দিয়ে কল করলেও পৌঁছে দেয়া হচ্ছে এসব খাদ্যসামগ্রী। বিনিময়ে তাকে দিতে হবে মাত্র পাঁচ টাকা। অসহায় মানুষ গর্বের সাথে পণ্যগুলো নিতে পারবেন। এতে তারা কেউ ভাববে না, যে দান গ্রহণ করছে কিংবা অনুগ্রহ নিয়েছে। শহরের কৃষ্ণকাঠি এলাকায় ‘স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থার’ কার্যালয়েও পাওয়া যাচ্ছে এ পণ্য।
গতকাল থেকে সংস্থার সভাপতি রিয়াজ খান অশ্রু কর্মহীন মানুষের মাঝে পণ্যগুলো তুলে দিচ্ছেন। যারা এ পণ্য নিচ্ছেন, তাদের সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেন তিনি। অতিপ্রয়োজন ছাড়া ঘর থেকে কাউকে বের না হওয়ার কথা জানিয়ে দেন দরিদ্র মানুষগুলোকে। প্রথম দিনে তিনি একশ’ প্যাকেট তৈরি করেছেন।
স্বপ্নপূরণ সামজকল্যাণ সংস্থার সভাপতি রিয়াজ খান অশ্রু জানান, গতকাল থেকে প্রত্যেক ক্রেতার বাসায় (হোম ডেলিভারি) অথবা টিকিট জমা দিয়ে তাদের পণ্য নিতে পারবেন। অবশ্যই নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের পণ্য তুলে দেয়া হয়। সামাজিক এ কর্মকান্ডে যুক্ত রয়েছেন সংস্থার সদস্য সুমন সমাদ্দার, হাসানুজ্জামান হিরা, জামাল, মিজান, রানা, এসএম সিরাজুল ইসলাম মোল্লা, নজরুল ইসলাম নান্নু, নুরুল ইসলাম, আল আমিনসহ সকল সদস্যবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন