ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনের মধ্যেও নোয়াখালীর উপকূলীয় ও চরাঞ্চলে হাট-বাজারে মানুষ ভিড় করছে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১:৩৬ পিএম

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস সংক্রমন রোধে স্থানীয় প্রশাসনের প্রচার প্রচারণা উপেক্ষা করে নোয়াখালীর উপকূলীয় ও চরাঞ্চলের হাট বাজারে মানুষের ভিড় চলছে।

সূবর্ণচর ও মেঘনাবেষ্ঠিত হাতিয়া উপজেলার গ্রামগঞ্জে হাটবাজারে এখনো কিছু দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে। ফলে জনসমাগম পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে হাতিয়া উপজেলার হরণি, চানন্দি, জাহাজমারা, নিঝুমদ্বীপ, সোনাদিয়া, বুড়িরচর, তমরদ্দি, চরঈশ্বর ইউনিয়ন,সূবর্ণচর উপজেলার চরবাটা, চরজব্বর, চরক্লার্ক, দক্ষিণ চরমজিদ ইউনিয়নের বিভিন্ন স্থানে দোকানপাট খোলা রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, লোকজন ঘর থেকে বের হয়ে চা দোকানগুলো আড্ডা জমাচ্ছে। এছাড়া বিদেশ ফেরত বেশকিছু প্রবাসীও সরকারের নির্দেশ মানছেনা। হাতিয়া উপজেলায় নৌবাহিনী বিভিন্ন হাটবাজারের পরিস্থিতি পর্যবেক্ষণ করে ফেরার পর পূণরায় দোকানপাট খোলা হচ্ছে।

জানতে চাইলে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, দূর্গম এলাকার জনসাধারণ অধিকাংশই অশিক্ষিত। করোনাভাইরাস সম্পর্কে এদের নূন্যতম ধারণা নেই। প্রশাসনের পক্ষ থেকে বার বার প্রচার প্রচারণা সত্বেও এদের অনেকে হাট বাজারে আসা যাওয়া করছে। পুলিশ এসব এলাকায় গিয়ে দোকানপাট বন্ধ করে দেওয়ার পর পূণরায় এরা হাটবাজারে আসা যাওয়া করছে।

তিনি আরো বলেন, হাটবাজার বন্ধ তথা জনসমাগম ঠেকাতে আমরা বাজার কমিটিকে কড়া নির্দেশ দিয়েছি। আশা করি দোকানপাট বন্ধ রাখা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন