সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চির নিদ্রায় শায়িত হলেন ইরফান খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৯:৫০ পিএম

বলিউডের অন্যতম প্রখ্যাত অভিনেতা ইরফান খানের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার দুপুর ৩টায় মুম্বাইয়ের ভার্সোভা মুসলিম কবরস্থানে তাকে দাফন করা হয়। তার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে বিষয়টি নিশ্চিত করা হয়।

মঙ্গলবার পেটে ব্যথা নিয়ে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই অভিনেতা। শারীরিক অবস্থার অবনতি হলে নিবির পরিচর্চা কেন্দ্রে রাখা হয়েছিলো তাকে। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার (২৯ এপ্রিল) সকালে মারা যান ইরফান খান। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিলো ৫৩ বছর। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে ৷

ইরফানের মৃত্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোকপ্রকাশ করেছেন৷ বিশ্বের নানা প্রান্তর থেকে সব ধরনের শিল্পীরা শোকবার্তা জানাচ্ছেন৷

১৯৮৮ সালে মীরা নায়ারের ‘সালাম বোম্বে’ ছবির মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় ইরফানের৷ অস্কারে মনোনয়ন পেয়েছিলো ছবিটি। ‘পান সিং তোমার’ ছবিতে অভিনয়ের জন্য ২০১২ সালে শ্রেষ্ঠ অভিনেতার পুরষ্কার জেতেন নায়ক। চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য ভারতের দ্বিতীয় সর্ব্বোচ্চ সম্মাননা পদ্মশ্রী’তে ভূষিত হন তিনি।

চলচ্চিত্র জীবনের দীর্ঘ ক্যারিয়ারে ৫০টিরও বেশি দেশী সিনেমায় অভিনয় করেছেন তিনি। এছাড়াও হলিউড ও বাংলা সিনেমায় দেখা মিলেছে এ অভিনেতার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD. Abdul Mannan ২ মে, ২০২০, ১০:৫০ পিএম says : 0
Mohan Allah Irfan khan k zannatul firdaus nosib koroon Amin
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন