সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

লকডাউনেই দেখে নিন ঋষি কাপুরের জনপ্রিয় এই ছবিগুলো

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৪:৩৫ পিএম | আপডেট : ৫:৪৬ পিএম, ৩০ এপ্রিল, ২০২০

অভিনেতা ইরফান খানের মৃত্যুর শোক কেটে না উঠতেই বলিউডের আরেক নক্ষত্রের পতন হলো। টানা দুই বছর লিউকোমিয়া সঙ্গে যুদ্ধ শেষে না ফেরার দেশে পাড়ি জমালেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) আনুমানিক সকাল ৮টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ভারত জুড়ে চলছে টানা লকডাউন। এতেদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি নাজেহাল অবস্থার মধ্যে দিন পার করছে। এরইমধ্যে একের পর এক মৃত্যুর খবরে কালো মেঘে ঢেকে গেছে বলিপাড়া। প্রিয় অভিনেতার বিয়োগান্তে শোবিজ তারকার পাশাপাশি শোকাগ্রস্ত বিনোদন প্রেমীরা।

লকডাউনে ঘরে থাকার এই সময়ে উপভোগ করতে পারেন বর্ষীয়ান এই অভিনেতার সেরা চলচ্চিত্রগুলো।

১৯৭০ সালে পিতা রাজ কাপুরের ‘মেরা নাম জোকার’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে করে আত্মপ্রকাশ করেন ঋষি কাপুর। এরপর রাজ কাপুরের পরিচালনায় ১৯৭৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ববি’ চলচ্চিত্রে ডিম্পল কাপাডিয়ার সাথে প্রথমবার জুটি বেধে অভিনয় করেছিলেন ঋষি কাপুর। নির্মাতা রবি তান্দনের ‘খেল খেল মেইন’ ছবিতে স্ত্রী নীতু সিংয়ের সঙ্গে প্রথমবার জুটি বাধেন তিনি। পরবর্তীতে সুবাস ঘের থ্রিলার ঘরানোর সিনেমা ‘কারয’-এ মূখ্য ভূমিকায় অভিনয় করেন ঋষি কাপুর ও টিনা মুনিম। ফয়সাল হাবিবের নির্মাণে ‘ডু দুনি চার’ সিনেমায় আবারো সস্ত্রীক দেখা মিলে তার।

২০১৩ সালে নিখিল এডভানির ‘ডি ডে’ সিনেমায় বলিউডের সদ্য প্রয়াত দুই শক্তিমান অভিনেতা ইরফান খান ও ঋষি কাপুর অভিনয় করেন। হারনামসিং রাওয়ালের পরিচালনায় ‘লায়লা মজনু’তে প্রধান চরিত্রে অভিনয় করেন তিনি। বহুল আলোচিত সিনেমা হারমেশ মালহোত্রার পরিচালনায় ‘নাগিনা’ চলচ্চিত্রে শ্রীদেবীর বিপরীতে অভিনয় করে ঋষি। ক্যান্সারে আক্রান্ত হওয়ার আগে সর্বশেষ ‘কাপুর এন্ড সন্স’ সিনেমায় দেখা যায় এই বর্ষীয়ান অভিনেতাকে। চলচ্চিত্রে দূর্দান্তঅভিনয়ের জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অর্জন করেন তিনি।

পাঠকের জন্য কিছু লিংক দেয়া হল।

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Kumar ১ মে, ২০২০, ১০:৩৩ এএম says : 0
ইনকিলাব মানুষদের কে পরামর্শ দিচ্ছে রমযানে অশ্লীল মুভি দেখার জন্য?
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৭ মে, ২০২০, ৭:১০ এএম says : 0
ছি, ইনকিলাব। তুমাকে জানাই এই জন্য ধিক্কার।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন