ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

মেসির টাকায় আর্জেন্টাইনদের ‘অক্সিজেন’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০৩ এএম

আর দশটা দেশের মতো করোনাভাইরাস ছোবল হেনেছে আর্জেন্টিনাতেও। শেষ খবর পাওয়া পর্যন্ত ফুটবলপাগল দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩১৪ জন, আক্রান্ত ৬ হাজার ২৬৫। এ অবস্থায় দেশের মানুষের জন্য প্রাণ কাঁদছে লিওনেল মেসির। নিজের সাধ্যমতো ভাইরাসের প্রকোপ কমাতে সাহায্য করে যাচ্ছেন এই বার্সা তারকা।
নিজের দাতব্য সংস্থা ‘লিওনেল মেসি ফাউন্ডেশন’-এর মাধ্যমে আর্জেন্টিনার করোনা তহবিলে প্রায় পৌনে পাঁচ কোটি টাকা দান করেছেন মেসি। ‘টুগেদার ফর দ্য হেলথ অব আর্জেন্টিনা (আর্জেন্টিনা স্বাস্থ্য সুরক্ষায় সবাই একতাবদ্ধ)’ নামক এই তহবিল চালাচ্ছে গারাহান ফাউন্ডেশন নামের এক সংস্থা। মেসির টাকা যেন সঠিক খাতে ব্যয় করা হয়, সেটার তদারক করবে তারা।
আপাতত জানা গেছে, ছয় হাসপাতালের করোনা রোগীদের সেবা দেওয়া হবে মেসির টাকা দিয়ে। হাসপাতালগুলো হলো সান্তা ফের হোসে মারিয়া কুলেন হাসপাতাল, রোসারিওর প্রভিন্সিয়াল দেল সেন্তেনারিও হাসপাতাল, পেদিয়াত্রিয়া গারাহান হাসপাতাল, বুয়েনস এইরেসের বাইসেন্তেনারিও দে এস্তেবান এচেভেরিয়া হাসপাতাল, জোনাল দেল আগুদোস গ্রাল কনস্তিতিউভেন্তেস ম্যানুয়েল বেলগ্রানো হাসপাতাল ও আলতা কমপ্লেহিদাদ কুয়েঙ্কা হাসপাতাল। এই হাসপাতালগুলোয় মেসির টাকায় অক্সিজেন ট্যাংক, কম্পিউটার মনিটর, শ্বাসযন্ত্র, পিপিই কিট, মাস্ক ইত্যাদি কেনা হবে।
কিছুদিন আগেই বার্সেলোনায় সাধারণ মানুষদের একটি হাসপাতালে ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছিলেন মেসি। ওই হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার পাশাপাশি ভাইরাসের প্রতিষেধক বের করতে গবেষণাও করা হয়। ‘হসপিটাল ক্লিনিক’ টুইটার পেজে লেখা হয়, ‘কোভিড-১৯ ভাইরাসের বিপক্ষে লড়তে ক্লিনিকে সহায়তা করেছেন মেসি। সহায়তা এবং কথা রাখার জন্য তোমায় ধন্যবাদ লিও।’ সংবাদমাধ্যম জানিয়েছে, আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও দান করেছিলেন বার্সা ফরোয়ার্ড। এ ছাড়া নিজেদের বেতনের মাত্র ৩০ শতাংশ নিচ্ছেন মেসিসহ অন্য বার্সা তারকারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন