ঢাকা, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ যিলক্বদ ১৪৪১ হিজরী

মহানগর

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড দায় এড়াতে পারে না কর্তৃপক্ষ ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৫:৫৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া আজ শুক্রবার এক বিবৃতিতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড ৫জনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও দায়িত্বহীনতা এর জন্য দায়ী। হাসপাতাল কর্তৃপক্ষ এ মর্মান্তিক ঘটনার দায় এড়াতে পারেন না। এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

নেতৃদ্বয় বলেন, মানুষ জীবন বাঁচাতে হাসপাতালে যায়, লাশ হওয়ার জন্য নয়। অথচ এমন নামি-দামি হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক সামগ্রী, করোনা ইউনিটে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ঘটনার সময় ডাক্তার-নার্স, স্বাস্থ্যকর্মীর পলায়ন অমানবিক ও দুঃখজনক ও নিন্দনীয়। বিবৃতিতে নেতৃদ্বয় হাসপাতালের এত অনিয়ম স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর দেখভাল না করে ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে উল্লেখ করেন। আক্ষেপ করে তারা বলেন, স্বাস্থ্যবিভাগই অসুস্থ, জাতির ভাগ্যে চিকিৎসার আর কী হবে?
নেতৃদ্বয় অগ্নিকান্ড নিহত ও আহতদের উপযুক্ত ক্ষতিপুরণ দাবি করেন। তারা নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃদ্বয় গণস্বাস্থ্যের পরিচালক ডা. জাফরুল্লাহ চৌধুরীর আশুরোগ মুক্তি কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন