ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

১১ জুন থেকেই ফের মাঠে মেসি-রামোসরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

অবশেষে ফুটবল ফিরছে স্পেনে। ফের প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে মাঠে নামছেন মেসি-রামোসরা। আগামী ১১ জুন থেকে স্থগিত হওয়া মৌসুমের বাকি খেলা শুরু হবে। যদিও সরকারের তরফ থেকে ৮ জুন থেকেই ফেরানোর অনুমতি ছিল। তবে তিন দিন পিছিয়ে শুরু করছে লা লিগা কর্তৃপক্ষ। এমনকি পরবর্তী মৌসুম শুরুর দিন তারিখও ঠিক করে ফেলেছে তারা। আগামী ১২ সেপ্টেম্বর থেকে শুরু হবে ২০২০-২১ মৌসুমের লিগ।
গত সোমবারই লা লিগার প্রেসিডেন্ট হ্যাভিয়ার তেবাস জানিয়েছিলেন, বন্ধ দরজায় দর্শকশূন্য স্টেডিয়ামে রিয়াল বেটিস ও সেভিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এ লিগ। তবে নির্দিষ্ট সূচি জানাননি। শুক্রবার স্প্যানিশ গণমাধ্যম মার্কার সঙ্গে আলাপ কালে ১১ জুন থেকে লা লিগা শুরু হচ্ছে বলে জানান, ‘আমরা ১১ জুন শুরু করছি যদি ঈশ্বর কৃপা করে। গুরুত্বপ‚র্ণ হলো এই মৌসুম শেষ করে পরবর্তী মৌসুমটা শুরু করে দেওয়া।’ সূচি অনুযায়ী, আগামী ১৯ জুলাই সব হবে চলতি মৌসুমের লিগ।
পূর্ণ সূচি অবশ্য এখনও চ‚ড়ান্ত হয়নি। লিগে এখন ১১ রাউন্ড বাকি। সেগুন্দা ডিভিশনে বাকি ৩১ রাউন্ড। এর মধ্যেই পরবর্তী মৌসুম শুরুর সম্ভাব্য তারিখটাও জানিয়ে দেন তেবাস, ‘ঈশ্বরের কৃপায় সেই দিনটি হতে পারে ১২ সেপ্টেম্বর। আশা করি এই দু:সময় আমরা কাটিয়ে উঠতে পারবো, অন্ততপক্ষে আরেকটু ভালো প্রস্তুতি আমাদের থাকবে।’
ফের শুরু না হলে বড় ক্ষতি যেত লা লিগার। আনুমানিক ৯৫৬.৬ মিলিয়ন ইউরো ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করেছে তারা। তবে যদি বন্ধ দরজায় দর্শক শূন্য স্টেডিয়ামে আয়োজন করায় ক্ষতি পরিমাণ কমে হচ্ছে ৩০৩.৪ মিলিয়ন ইউরো। লা লিগায় ২৭ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের চেয়ে মাত্র ২ পয়েন্ট পেছনে থেকে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চিরপ্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন