বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সখিপুরে শিশু ও ব্যাংকার করোনা পজিটিভ,আট বাড়ি লকডাউন

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ২:৫৫ পিএম

টাঙ্গাইলের সখিপুরে এবার আট বছরের শিশুসহ দুইজন করোনায় শনাক্ত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সোবহান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এরা হলেন, উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের রেজাউল করিমের ছেলে মাহবুব হাসান (৮) এবং অগ্রণী ব্যাংক নলুয়া বাজার শাখার কর্মকর্তা নিশ্চিন্তপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে জুয়েল মাহমুদ (৩১) ।

সখিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা শুক্রবার দুপুরে ওই ব্যাংক কর্মকর্তার শ্বশুরবাড়ি নয়া কচুয়ায়(আ.করিম,আ.হালিম,ফয়েজ উদ্দিন,রইজউদ্দিন বাড়ি) এ চার বাড়ি,এই চার বাড়িতে ২৯জন লোক বসবাস করে ও শিশুর বাড়ি উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের আশপাশের চার বাড়ি(রেজাউল করিম,আলমগীর হোসেন,আতিকুর,জব্বার বাড়ি) এ চার বাড়ি(চার বাড়িতে বসবাস করে ২৩জন) লকডাউন ঘোষণা করেন। দুই করোনা পজিটিভ বাড়ির আশপাশের আটটি বাড়ি লকডাউন করা হয়েছে। এ নিয়ে সখিপুরে ১০জন করোনা শনাক্ত হলেন। এদের মধ্যে সাতজন বাড়িতে আইসোলেসনে থেকে স্বাস্থ্যবিধি মেনে সুস্থ হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সোবহান বলেন, গত ৩০ মে ব্যাংক কর্মকর্তা জুয়েল মাহমুদ ও শিশু মাহবুব তার বাবা রেজাউল করিম এবং মায়ের নমুনা দিয়ে যান। ৩১ মে ঢাকায় আ্ইইডিসিআর এ পাঠানো হলে পাঁচদিন পর শুক্রবার সকালে শুধু ওই দুইজনের করোনা শনাক্তের খবর আসে। সখিপুরে এ পর্যন্ত ৩৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৫ জুন শুক্রবার পর্যন্ত ৩৪৫ জনের ফলাফল এসেছে। এরমধ্যে ১০ জনের করোনা পজেটিভ এসেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন, অগ্রণী ব্যাংক নলুয়া শাখার ক্যাশের দায়িত্বে থাকা চারজনকে হোম আইসোলেশনে থাকার জন্য বলা হয়েছে। বাকিরা স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকে দায়িত্ব পালন করবেন। এছাড়াও ওই ব্যাংকে কর্মরত ১০জন কর্মকর্তা কর্মচারীদের নমুনা সংগ্রহ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন