ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

অনুসন্ধানে দুদকের চার সদস্যের টিম দুদকে

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০২ এএম

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি)র এন-৯৫ মাস্ক, পিপিইসহ করোনায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতি-অনিয়ম অনুসন্ধানে টিম গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার পরিচালক মীর মো: জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে চার সদস্যের এ টিম গঠন করা হয়। টিমের অপর সদস্যরা হলেন- উপ-পরিচালক মো: নূরুল হুদা, সহকারী পরিচালক মো. সাঈদুজ্জামান নন্দন এবং আতাউর রহমান। গতকাল বৃহস্পতিবার দুদক পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য এ তথ্য জানান। এর আগে গত ১০ জুন মাস্ক কেলেঙ্কারির অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন।

এ বিষয়ে সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, করোনা পরিস্থিতিতে মাস্ক বা পিপিইর মতো অতীব গুরুত্বপূর্ণ সামগ্রী চিকিৎসক, নার্স বা স্বাস্থ্যকর্মীদের জীবনের নিরাপত্তার সঙ্গে সম্পৃক্ত। তাই এসব অভিযোগের প্রকৃত সত্য উদ্ঘাটন করে দোষীদের আইন-আমলে নিয়ে আসতে কমিশন আইনি দায়িত্ব পালন করবে। যাদের সম্পৃক্ততা মিলবে তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।

প্রসঙ্গত: রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালসহ কয়েকটি সরকারি হাসপাতালে কেন্দ্রীয় ঔষধাগারের মাধ্যমে এন-৯৫ ব্রান্ডের মোড়কে সাধারণ ও নিম্নমানের মাস্ক সরবরাহ করেছিল জেএমআই গ্রুপ। কেলেঙ্কারির এই ঘটনায় তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। পরে এ ঘটনায় তদন্ত কমিটিও গঠন করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন