শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বলিউডে স্বজনপ্রীতি নিয়ে যা বলেছিলেন রণবীর কাপুর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১০:৫৪ এএম

বর্তমানে বলিউডে বহুল চর্চিত শব্দটি নেপোটিজম বা স্বজনপোষণ। গেল কয়েকদিন ধরে এই নিয়ে বি টাউনে বিতর্ক এখন তুঙ্গে। আর এই অভিযোগে অন্যতম যে নামটি সামনে আসে, তিনি হলেন রণবীর কাপুর। কাপুর পরিবারের চতুর্থ প্রজন্ম হিসেবে অভিনয় এসেছেন তিনি। এমনকি, পরিবারের সূত্রে অভিনয়ে আসার কথা নিজেই স্বীকার করে নিয়েছিলেন এই অভিনেতা।

২০১৭ সালে অনুরাগ বসুর 'জাজ্ঞা জাসুস'-এর প্রচারণার সময়ে রণবীর কাপুরের সামনেই উঠে আসে স্বজনপোষণের প্রসঙ্গ। সেসময় উত্তরে অভিনেতা নেপোটিজম কিংবা বংশপরম্পরায় অভিনয়ে আসার কথা অকপটে স্বীকার করে নিয়েছিলেন তিনি।

স্বজনপোষণ সম্পর্কে রণবীর কাপুর বলেন, স্বজনপ্রীতি সব জায়গায় আছে, ফিল্ম ইন্ডাস্ট্রিতে হয়তো সেটি আরও বেশি রয়েছে। আমি নিজেই তার উদাহরণ। এরজন্য আমার দাদু (রাজ কাপুর) কঠোর পরিশ্রম করেছিলেন। তার জন্য আমার বাবা সহজেই সুযোগ পেয়েছেন। আমার সন্তানেরা যেন সুযোগ পায় সেজন্য আমিও কঠোর পরিশ্রম করব। আমি চাইব, আমার সন্তানেরা অভিনয়ে আসুক।

রণবীরের কথায়, বংশানুক্রমে পেশায় আসার একটা অসুবিধাও রয়েছে। আমি আমার পরিবারের জন্য অভিনয়ে আসার সুযোগ পেয়েছি। তবে যদি সফলতা পাই সেক্ষেত্রে আমি কোনো কৃতিত্ব পাব না। কারণ সবাই বলবে পরিবারের জন্যই পেরেছি।

তিনি আরও বলেন, এটা সত্যি যে পরিবারের কারণে অন্যদের চেয়ে আমি বেশি সুযোগ পেয়েছি। এর জন্য আমি কৃতজ্ঞ। কিন্তু এই সুযোগ আমি মোটেও নিতে চাই না। নিজের কাজ দিয়ে প্রমাণ করতে চাই যে, আমিই সেরা।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করার পর থেকে বি টাউনের স্বজনপোষণ নিয়ে সবাই মুখ খুলছেন। শুধুমাত্র স্বজনপোষণের কারণেই বহিরাগত প্রতিভাবান অভিনেতারা অবহেলিত রয়ে যান বলেও অভিযোগ উঠছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন