বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুতুবদিয়ায় বিদ্যুৎ যাবে সাবমেরিন কেবলে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৩:৩৫ পিএম

দ্বীপ উপজেলা কুতুবদিয়াবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী জাতীয় গ্রীড থেকে কুতুবদিয়ায় বিদ্যুৎ সরবরাহ করার দাবী পূরণ হতে চলেছে বলে জানা গেছে।          

জানা গেছে, ইতোমধ্যেই সাবমেরিন ক্যাবলের মাধ্যমে জাতীয় গ্রীড লাইন থেকে কুতুবদিয়া উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য আন্তর্জাতিক টেন্ডার আহবান করা হয়েছে। এই তথ্য জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো কামাল হোসেন  

অনলাইন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠিত কক্সবাজার জেলার মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিয়াউল হক মীর’কে এ তথ্য জানিয়েছেন। 

গত রবিবার (২১ জুন) জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে এই তথ্য জানানো হয়।

ইউএনও জিয়াউল হক মীর তাঁর নিজস্ব ফেসবুক আইডি’তে এ খবর জানিয়ে এজন্য তিনি কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এর নিকট কুতুবদিয়া উপজেলাবাসীর পক্ষে কৃতজ্ঞতা জানিয়েছেন। 

সাবমেরিন ক্যাবল স্থাপনের মাধ্যমে কুতুবদিয়ায় বিদ্যুতের জাতীয় গ্রীড লাইন থেকে বিদ্যুৎ সরবরাহ করা হলে কুতুবদিয়াবাসীর দীর্ঘদিনের একটি প্রাণের দাবি পূরণ হবে।

এছাড়াও এতে কুতুবদিয়ায় গড়ে উঠবে নানা ধরণের শিল্প কারখানা ব্যাপক উন্নয়নের আওতায় আসবে এই সাগরদ্বীপ। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন