ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

সত্যিই বার্সা ছাড়ছেন মেসি!

নতুন চুক্তিতে অনীহা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বার্সেলোনা আর লিওনেল মেসি যেন সমার্থক কোনো শব্দ। একটি ছাড়া আরেকটি যেন অপূর্ণ। অন্তত গত দুই দশকে ক্রীড়া বিশ্বে এটি বেশ প্রতীয়মান। সেই মেসিই কি-না বার্সা ছাড়ছেন? অন্তত গতকাল দিনভর স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর ‘তাজা’ খবর বলতে এটিই।
বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তি শেষ হতে এক বছরও বাকি নেই। এ অবস্থায় যেকোনো ক্লাবই তাঁদের সবচেয়ে বড় তারকার সঙ্গে নতুন চুক্তি করতে তোড়জোড় করবে। বার্সাও ব্যতিক্রম নয়। কিন্তু শোনা যাচ্ছে, নতুন চুক্তিতে সই করতে লিওনেল মেসি মোটেও আগ্রহী নন। চুক্তিবৃদ্ধির কথাবার্তা থামিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা। এমনকি সাম্প্রতিক সময়ে ক্যাম্প ন্যুতে থাকতে না চাওয়ার ইচ্ছার কথাও নাকি জানিয়েছেন দলটির প্রাণ ভোমরা।
এমন খবরই জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের ও মিডিয়াসেটের সংবাদকর্মী মানু কারেনিয়া। তিনি জানিয়েছেন, মেসির এখন লক্ষ্য বর্তমান চুক্তি শেষ করে বার্সা ছেড়ে চলে যাওয়া। চুক্তিবৃদ্ধির কথাবার্তা বেশ ভালোই এগোচ্ছিল। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে মাঠ ও মাঠের বাইরে দলে হতোদ্যম অবস্থা দেখে মেসি নতুন করে গোটা ব্যাপারটা নিয়ে চিন্তাভাবানা করা শুরু করেছেন। আপাতত নতুন চুক্তিতে সই না করার সিদ্ধান্ত নিয়েছেন। কারেনিয়া মেসির কিছু ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে লিখেছেন, ক্লাবের বোঝা হয়ে থাকতে চান না মেসি। আর্জেন্টাইন এই তারকা সব সময় বলেছেন, ক্লাবে যতদিন তার মূল্য থাকবে, ততদিন তিনি থাকবেন। হয়তো বার্সায় গত কয়েক সপ্তাহ ধরেই নিজেকে একা লাগছে মেসির।
বলা হয়েছে, যেসব সিদ্ধান্ত নেওয়ার পেছনে মেসির কোন হাত নেই, সেসব সিদ্ধান্তের জন্যেও মেসিকে দোষারোপ করা হয়েছে, হচ্ছে। সেটা দেখেই তিনি বিরক্ত। এ ছাড়াও, ক্লাবের কোনো দীর্ঘমেয়াদি পরিকল্পনা দেখছেন না তিনি। নিয়মিত ব্যক্তিগত গোপনীয় তথ্য সংবাদমাধ্যমে চলে যাচ্ছে, এ জিনিসটাও ভালো লাগছে না তার। মেসি আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিচ্ছেন, বার্তোমেউর অধীনে বোর্ড যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন চুক্তি সই করবেন না। অন্য বোর্ড ক্ষমতায় আসার অপেক্ষা করছেন তিনি। এই প্রতিবেদনের প্রেক্ষিতে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স আর্জেন্টিনা অধিনায়কের প্রতিনিধি ও বার্সেলোনা কর্তাদের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়া চেয়ে অনুরোধ করলেও কোনো জবাব পায়নি।
আগামী বছর জুনের মাঝামাঝি বার্সার সভাপতি নির্বাচন হবে। মেসির চুক্তি শেষ হবে জুনের শেষে। কারেনিয়ার কথা সত্যি হলে, নির্বাচনের পর মেসির চুক্তি শেষ হওয়ার আগ পর্যন্ত ওই দশ-পনেরোদিন সময় বার্সার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
বার্সার সঙ্গে মেসির সম্পর্ক প্রায় ২০ বছরের। ২০০১ সালে বয়সভিত্তিক দলে যোগ দেওয়ার পর সিনিয়র ক্যারিয়ারের পুরোটা কাটিয়ে দিয়েছেন সেখানে। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা হয়ে উঠেছেন ক্লাবের নামের সমার্থক। গত ২৪ জুন ৩৩ বছর প‚র্ণ করা মেসি তিন দিন আগে মঙ্গলবার আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন। অধিনায়কের বিশেষ প্রাপ্তির ম্যাচে ২-২ গোলে ড্র করলে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ে বার্সেলোনা। গতপরশু রাতেই শেষ সময়ে অধিনায়খ সার্জিও রামোসের দেয়া একমাত্র গোলে গেতাফেকে ১-০ গোলে হারিয়ে চিরপ্রতিদ্ব›দ্বীদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ।
কয়েক বছর আগেও স্বল্পভাষী হিসেবে পরিচিত মেসির গত বছরে অন্য রূপ দেখা যাচ্ছে। ক্লাবের নানা সমস্যার বিষয়েও প্রকাশ্যে তাকে কথা বলতে দেখা গেছে। কিন্তু গেল কয়েক মাসে বোর্ডের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না মেসির। বিভিন্ন ইস্যুতে খোলাখুলিভাবে ক্লাব কর্মকর্তাদের সমালোচনা করেছেন তিনি। এর আগেও অনেক সময় নানা কারণে মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন উঠেছে, যা শেষ পর্যন্ত বাস্তবের মুখ দেখেনি। জানুয়ারির ওই ঘটনাতেই যেমন উঠেছিল, তবে তা উড়িয়ে দিয়েছিলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। এবার থাকবেন তো মেসি?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন