ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত জায়গাটি রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার বরিশাল ইউনিয়নের ভগবানপুর (কোমরপুর) গ্রামে দাতব্যচিকিৎসালয়, প্রাথমিক বিদ্যালয় ও কৃষি বিভাগের বøক সুপার ভাইজারের অফিসের পাশের এলাকায় ৭৩ শতাংশ জমি যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজরিত ও মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থান। এ জায়গাটি ইউপি চেয়ারম্যান কর্তৃক লিজ প্রদানের প্রতিবাদে ও এই স্থানকে রক্ষার দাবিতে গতকাল সোমবার এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন রাবি শিক্ষক অধ্যাপক ড. লতিফুর রহমান, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম মুক্তা, সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান আনজুমান-আরা-রিক্তা, সাংবাদিক রফিকুল ইসলাম, প্রাক্তন চেয়ারম্যান মাহমুদুল হকসহ মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক কর্মী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, সাংবাদিকসহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, জাতীয় নির্বাচনী প্রচারনাকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গাইবান্ধা ও রংপুরের নির্বাচনী জনসভায় যোগদানের উদ্দ্যেশে ১৯৭০ সালের অক্টোবর মাসে পলাশবাড়ি উপজেলার বরিশাল ইউনিয়নের ভগবানপুর এই মাঠে এক বিশাল জনসভায় বক্তব্য রাখেন। এ জনসভার পূর্বে গাইবান্ধা-৩ আসনের (১৯৬২, ৬৭, ৭০ সালের) তৎকালীন এমপি ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আজিজুর রহমান বিএসসি’র বাসায় বিশ্রাম নেন।
বক্তারা বলেন, বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানের তথাকথিত লিজ বাতিল করে এই ঐতিহাসিক জায়গাটিতে বঙ্গবন্ধুর স্মৃতি জাদুঘর, মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনাসহ জনকল্যাণমূলক প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন