ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরে মেঘনার অস্বাভাবিক জোয়ারে ক্ষতির শিকার ১১ হাজার হেক্টর জমির ফসল

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৬:০৭ পিএম

লক্ষ্মীপুরের মেঘনার অস্বাভাবিক জোয়ারে রামগতি, কমলনগর, রায়পুর ও সদরসহ চার উপজেলার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। জোয়ারের পানিতে নিমজ্জিত হয়ে ১১ হাজার হেক্টর জমির ফসলসহ গবাধিপশু, মুরগির পোল্ট্রি খামার ও শতাধিক মাছের ঘের ক্ষতির শিকার হয়েছে।

বৃহস্পতিবার ও শুক্রবার ক্ষতিগ্রস্থ এলাকা গুলো পরিদর্শন করে ও ক্ষতিগ্রস্থ এলাকার পরিবার গুলোর তালিকা করে আর্থিক সহায়তার জন্য রামগতি, কমলনগর, রায়পুর ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ জেলা প্রশাসকের নিকট প্রেরণ করেন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা যায়, বন্যা মোকাবেলায় জিআর নগদ ৭ লাখ ৫০ হাজার টাকা, জিআর চাল ৩৫০ টন, গোখাদ্যের জন্য ৬ লক্ষ টাকা, শিশু খাদ্যের জন্য ২ লক্ষ টাকা, শুকনা খাবার ২ হাজার প্যাকেট মজুদ রাখা হয়েছে। এছাড়াও কবলিত এলাকর মানুষের আশ্রয়ের জন্য ৫ উপজেলায় ১০১টি আশ্রয়ণ কেন্দ্র খোলা রয়েছে।

জেলা কৃষি অফিসের উপ-সহকারি কর্মকর্তা আবুল হোসেন জানান, মেঘনার অস্বাভাকি জোয়ারে লক্ষ্মীপুর জেলার ৪টি উপজেলা আউশ, রোপা আমন, বোনা আমন ও শাকসবজিসহ ১১ হাজার হেক্টর ফসলি জমি নিমজ্জিত হয়েছে। এতে রোপা আমনের ৩৭৫ হেক্টর জমির বীজতলাও নষ্ট হয়ে গেছে। কৃষকরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।ক্ষতির পরিমান সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন