শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাড়ি পেলেন সেই ভিক্ষুক

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ৯:২০ পিএম

ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তা তহবিলে দান করা সেই নজিমদ্দিন ভিক্ষুককে ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহাবুব এই বাড়ি উদ্বোধন করেন। তিনি সরকারি সুবিধায় আজীবন চিকিৎসা সেবাও পাবেন। আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর দেয়া সেই পাকা বাড়িতে ওঠেছেন তিনি। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে ভীষণ খুশি নজিমদ্দিন। 

বৈশ্বিক করোনা পরিস্থিতিতে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসহায়দের সহায়তা তহবিল গঠন করলে এপ্রিল মাসে ভিক্ষুক নজিমদ্দিন নিজের বাড়ির মেরামত করার জন্য প্রায় ২ মাস ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা ওই তহবিলে জমা দেন। পরে সেই খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রধানমন্ত্রীর নজরে এলে তার এই দানে মুগ্ধ হয়ে প্রধানমন্ত্রী তাকে একটি বাড়ি করে দেয়ার নির্দেশ দেন। সে মাসেই বাড়ি নির্মাণ কাজ শুরু করে স্থানীয় উপজেলা প্রশাসন। প্রায় সাড়ে চার মাসে নির্মাণ করা হয় নজিমদ্দিনের জন্য এই আধাপাকা বাড়ি।
জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, প্রধানমন্ত্রীর দফতর থেকে নির্দেশনা পাওয়া মাত্র নজিমদ্দিনের জন্য বাড়ি নির্মাণের কাজ শুরু করে প্রায় সাড়ে চার মাসে নির্মাণ কাজ সম্পন্ন করে তাকে বুঝিয়ে দেয়া হলো। প্রধানমন্ত্রী সত্যিকার অর্থেই মানবতার মা। তিনি প্রত্যন্ত পল্লীর একজন ভিক্ষুকের দান গ্রহণ করে তাকে ও দেশকে সম্মানিত করেছেন।
ভিক্ষুক নজিমদ্দিন জানান, ৮০ বছর বয়সে সুখে-শান্তিতে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকা বাড়ি করে দিয়েছেন। স্বপ্নেও ভাবিনি পাকা বাড়িতে থাকবো। যতদিন বেঁচে আছি নামাজ পড়ে দু’হাত তুলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন দীর্ঘজীবী করেন ও সুস্থ রাখেন এবং তিনি প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করার কথা সাংবাদিকদের জানান।
এদিকে নজিমদ্দিনকে একটি ইজিবাইক দান করলেন ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এআরএম ওয়ারেছ নাঈম। নিজস্ব তহবিল থেকে ১ লাখ ২০ হাজার টাকায় ক্রয়কৃত ইজিবাইক নজিমদ্দিনকে প্রদান করেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তোফায়েল আহমেদ, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম ওয়ারেজ নাইম, সহকারী কমিশনার (ভ‚মি) জয়নাল আবেদীন, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. মিজানুর রহমান, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর ছিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবু, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন