রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তবুও মন ভরছে না মেসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

গুঞ্জনটা প্রায় প্রতি মৌসুমেই থাকে। চলতি মৌসুমে যেন একটু বেশিই। বিশেষ করে লিসবনে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিব্রতকর হারের পর আরও বেড়েছে। বার্সেলোনা ছেড়ে চলেই যেতে চান অধিনায়ক লিওনেল মেসি! কোচের পরিবর্তনেও মন ভরছে তার। চলতি মৌসুমে কঠিন হলেও আগামী মৌসুমে ঠিকই কাতালান শিবির ছেড়ে চলে যেতে পাতেন বলেই জানিয়েছে স্প্যানিশ রেডিও আরএসিওয়ান।
মেসির চুক্তির মেয়াদ ফুরোতে এখনো এক বছর বাকি (২০২১)। কিন্তু সংবাদমাধ্যমে গুঞ্জন ওঠে, ২০২১ সাল নয় মেসি এখনই বার্সা ছাড়তে চান। ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা, মাঠ ও মাঠের বাইরের পারফরম্যান্সে তিনি মোটেও খুশি নন। এর মধ্যে কোচও পাল্টায় বার্সেলোনা। কিকে সেতিয়েনের জায়গায় এসেছেন রোনাল্ড কোম্যান। নতুন এ কোচের সঙ্গে সাক্ষাতে মেসি নাকি বলেছেন তার ক্যাম্প ন্যু ছাড়ার সম্ভাবনাই বেশি। বার্সায় নিজের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান মেসি। ক্লাবের সঙ্গে তার চুক্তির বাধ্যবাধকতার কারণে চলতি মৌসুমে যাওয়া কঠিনই। তার পরও গুঞ্জনের পালে পাওয়া লেগেছে ক্লাবের সঙ্গে মেসির চুক্তির মেয়াদ বাড়ানোর অনেক আলোচনা শোনা গেলেও এখন পর্যন্ত তা বাস্তবতার মুখ দেখেনি।
বার্সেলোনার তরফ থেকে অবশ্য মেসিকে বোঝানোর অনেক চেষ্টাই চলছে। কদিন আগেই ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ সরাসরিই বলেছেন, কোনো ভাবেই তারা মেসিকে ছাড়বে না। ইতিহাসের সেরা খেলোয়াড়কে হাতছাড়া করতে রাজি নন তিনি। ডাচম্যান কোম্যানও নতুন চুক্তির পর বলেছেন, মেসিকে ঘিরেই হবে তার পরিকল্পনা। কিন্তু দুঃখজনকভাবে বার্তেমেউ দেখছেন, ক্লাব ছাড়ার খুব কাছাকাছি চলে এসেছেন মেসি। তার শেষ আশা কোম্যান। যদি কোনোভাবে এ আর্জেন্টাইন তারকাকে রাজি করাতে পারেন তিনি। ছুটি শেষ হওয়ার আগেই ক্যাম্প ন্যু তে ফিরেছেন মেসি। পরশুই দেখা করেছেন কোম্যানের সঙ্গে। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ ও ইএসপিএন সূত্র মারফত জানিয়েছে, ডাচ কোচের সঙ্গে সরাসরি মুখোমুখি সাক্ষাৎ করেছেন মেসি। তাঁকে নিজের পরিকল্পনা খুলে বলেছেন কোম্যান। অধিনায়ক হিসেবে মেসির পরিকল্পনা কি, সেসবও জানার চেষ্টা করেছেন। আর মেসিকে যে তিনি ধরে রাখতে মরিয়া সে কথাও জানিয়েছেন কোম্যান।
মূলত বার্সেলোনার পরিকল্পনা অনেক দিন থেকেই পছন্দ হচ্ছে না মেসির। জাভি, ইনিয়েস্তা, নেইমাররা চলে যাওয়ার পর কারিকারি টাকা ঢাললেও মানসম্মত কোনো খেলোয়াড় কিনতে পারেনি তারা। তাই সব দায়িত্ব তাকে একাই নিতে হচ্ছে। পাশাপাশি তরুণ খেলোয়াড়রা আস্থা হারাচ্ছেন। এমনকি লা মেসিয়ার উঠতি তরুণরাও নতুন ক্লাব খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন।
এদিকে, ক্লাব ছাড়ার গুঞ্জনে মেসির পরবর্তী গন্তব্য হিসেবে বেশ কিছু ক্লাবের নামই উঠেছে এসেছে। এরমধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে ইন্টার মিলানকে নিয়ে। ক্লাবটি অনেক দিন থেকেই মেসিকে পেতে মুখিয়ে রয়েছে। মুখিয়ে আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও। তার সাবেক গুরু পেপ গার্দিওলা আছেন ক্লাবটির দায়িত্বে। দীর্ঘদিনের বন্ধন ছিন্ন করে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সিটিতে যাওয়ার সম্ভাবনা নিয়ে কথা বলেছেন বার্সায় তারই সাবেক সতীর্থ ইয়াইয়া তোরে। ইংলিশ ক্লাবটিতে আলো ছড়ানোর আগে তিন মৌসুম বার্সেলোনার হয়ে খেলেছিলেন আইভরিকোস্টের সাবেক এই মিডফিল্ডার। মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জিতেছিলেন লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগসহ সাতটি শিরোপা।
সাবেক সতীর্থের ক্লাব ছাড়ার গুঞ্জন প্রসঙ্গে তোরের মত, ‘এটা জটিল হতে চলেছে। আমার জানা মতে, মেসি বার্সেলোনাকে ভালবাসে। সে শহরটিকে ভালবাসে, ক্লাবটিকে ভালবাসে, সেখানকার দর্শনকে ভালোবাসে। তবে যদি তাকে ক্লাব ছাড়তে হয়, তবে সম্ভবত সে সিটিতে আসতে পারে। কেন? কারণ, সিটির কাছে তাকে কেনার মতো অর্থ রয়েছে। সত্যি কথা বলতে, প্রিমিয়ার লিগে খুব অল্প সংখ্যক ক্লাবেরই তাকে দলে টানার সামর্থ্য রয়েছে।’ সিটিজেনদের বর্তমান কোচ গার্দিওলা মেসির সাবেক গুরু। সম্ভাব্য দলবদলে দুজনের রসায়ন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মনে করছেন তোরে, ‘সে যদি ইংল্যান্ডে আসে, তবে আমি তাকে সিটির হয়েই খেলতে দেখতে পাচ্ছি। কারণ, গার্দিওলা তাকে সবচেয়ে ভালোভাবে চেনেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
মোঃ তোফায়েল হোসেন ২২ আগস্ট, ২০২০, ৪:২০ এএম says : 1
মেসির মন ভরেছে কবে?
Total Reply(0)
কামাল ২২ আগস্ট, ২০২০, ৪:২০ এএম says : 0
মেসির আর মন ভরবেও না। হয়তো ক্লাব ছেড়ে দেবে।
Total Reply(0)
জাবের পিনটু ২২ আগস্ট, ২০২০, ৪:২১ এএম says : 0
আমার পছন্দের তারকা। শুভ কামনা রইলো।
Total Reply(0)
Md Mizan ২২ আগস্ট, ২০২০, ৬:১৬ পিএম says : 0
আমি মনে করি তার সিটিতে যাওয়া গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে কারন বার্তামেউ না যাওয়া পযন্ত বার্সায় শান্তি ফিরে আসবে না
Total Reply(0)
Md Mizan ২২ আগস্ট, ২০২০, ৬:১৭ পিএম says : 0
আমি মনে করি তার সিটিতে যাওয়া গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে কারন বার্তামেউ না যাওয়া পযন্ত বার্সায় শান্তি ফিরে আসবে না
Total Reply(0)
Md Ashadul islam ২৪ আগস্ট, ২০২০, ১০:৩৯ এএম says : 0
ইনিয়েস্তা,জাভি মত দায়িত্বশীল খেলোয়াড় কিনলেই মেসিকে আটকানো সম্ভব।
Total Reply(0)
আব্দুর রহমান পাটোয়ারী ২৫ আগস্ট, ২০২০, ১২:১৯ এএম says : 0
আমি মনে করি মেসে ভার্সা ছাড়া উচিত হবে না
Total Reply(0)
মো: ইমাম হাসান ২৫ আগস্ট, ২০২০, ৭:৩৬ পিএম says : 0
ভালোবাসার খেলোয়ার প্রানের টিম ছেরে যাবে মানতে পারছিনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন