শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রেলের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৩:৪৮ পিএম | আপডেট : ৩:৪৯ পিএম, ৩১ আগস্ট, ২০২০

এখনই রেলের ভাড়া বাড়ছে না বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, এখন পর্যন্ত এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

আজ সোমবার রেলভবনে ৫০টি ব্রডগেজ ও ৭৫টি মিটারগেজ লাগেজ ভ্যান ক্রয়ের চুক্তি সই অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এমনটি জানিয়েছেন রেলমন্ত্রী। তিনি বলেন, ভবিষ্যতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এবং মানুষের জীবনযাত্রা স্বাভাবিক হলে রেলের ভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ভাড়া বৃদ্ধির বিষয়ে একটি প্রতিবেদন তৈরি করা হয়েছে জানিয়ে রেলপথ মন্ত্রী বলেন, ভবিষ্যতে যখন মানুষের সামর্থ্য বাড়বে, যে সার্ভিস দিচ্ছি সেই সার্ভিস যখন বৃদ্ধি করতে পারব, যখন একটা স্বাভাবিক অবস্থা আসবে, তখন সেটা (ভাড়া বৃদ্ধি) নিয়ে চিন্তা করতে পারি কিনা- সেটি নিয়ে দেড় বছর আগে একটি কমিটি করে দায়িত্ব দিয়েছিলাম। সেই কমিটি সম্প্রতি একটি প্রতিবেদন উপস্থাপন করেছে। তার মানে এই নয় যে আমরা এখনই রেলের ভাড়া বৃদ্ধি করছি। বিভিন্ন পত্র পত্রিকায় ভাড়া বৃদ্ধি নিয়ে যে প্রশ্নগুলো তোলা হচ্ছে, সেটি কিন্তু সঠিক না।

লাগেজ ভ্যান ক্রয়ের চুক্তির বিষয়ে তিনি বলেন, লাগেজ ভ্যানের মাধ্যমে কম খরচে ঢাকায় পণ্য নিয়ে আসতে পারবে কৃষক। ফলে তারা লাভবান হবেন। পাশাপাশি ফ্রেশ পণ্য পাবে রাজধানীবাসী। তাই এই প্রকল্প নেয়া হয়েছে৷

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন