রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

৫৪ বছরে অক্ষয় কুমার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৮ পিএম

১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত মহেশ ভাটের 'আজ' সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু করেছিলেন। এরপর নানা চড়াই-উতরাই পেরিয়ে বি টাউনে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন তিনি। দীর্ঘ ২৯ বছরের ক্যারিয়ারে বহু সুপারহিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। এমনকি অভিনয়ের জন্য ভক্তদের কাছ থেকে পেয়েছেন 'খিলাড়ি' উপাধি। হ্যাঁ বলা হচ্ছে, বলিউড খিলাড়ি অক্ষয় কুমারের কথা। দেখতে দেখতে জীবনের ৫৩টি বসন্ত পার করে দিলেন। আজ বুধবার (৯ সেপ্টেম্বর) এই অভিনেতার ৫৪ তম জন্মবার্ষিকী।

বর্তমানে 'বেল বটম' সিনেমার শুটিংয়ের জন্য স্কটল্যান্ডে রয়েছেন অক্ষয় কুমার। সেখানে তার সঙ্গে আছেন পরিবারের অন্য সদস্যরাও। তাতে কি? প্রিয় অভিনেতার জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানাতে এতটুকুও ভুল করছেন না তার ভক্ত-অনুরাগীরা। এদিন সকাল থেকেই শুভেচ্ছা বার্তায় উপচে পড়ছে অক্ষয়ের সোশ্যাল মিডিয়ার পাতা। শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের প্রথম সারির তারকারাও।

বিশেষ এই দিনটিতে ভক্তদের খানিকটা চমকে দিলেন অক্ষয় কুমারও। জানা গেছে, নিজের জন্মদিনে ২৬০ কোটি রুপিতে একটি প্রাইভেট জেট কিনেছেন তিনি। এমন খবরে অভিনেতাকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। আবার কেউ কেউ তার বিলাসিতার সমালোচনা করতে ভোলেননি।

গেল কয়েকদিন আগেই মার্কিন সাময়িকী ফোর্বস ম্যাগাজিনের সর্বাধিক আয়ের তারকাদের তালিকায় শীর্ষ ছয়ে জায়গা করে নিয়েছেন অক্ষয় কুমার। তাদের হিসাব অনুযায়ী, অক্ষয়ের বাৎসরিক আয় ৪৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৪০০ কোটি টাকারও বেশি।

অনবদ্য অভিনয়ের জন্য অক্ষয়ের ঝুলিতে জমা পড়েছে একাধিক পুরস্কার। এর মধ্যে ২০১৬ সালে 'রুস্তম' সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছেন আক্কি। এছাড়াও ২০০৯ সালে ভারত সরকার তাকে 'পদ্মশ্রী' পুরস্কারে ভূষিত করেন। পাশাপাশি সেরা অভিনেতা হিসেবে বেশ কয়েকটি ফিল্ম ফেয়ার পুরস্কারও পেয়েছেন ৫৪ বছর বয়সী এই চিত্রতারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন