বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার অ্যালেক্সায় শোনা যাবে অমিতাভের কন্ঠস্বর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৩:০২ পিএম

প্রথম ভারতীয় সেলিব্রিটি হিসেবে জায়ান্ট টেক অ্যামাজনের ডিভাইস অ্যালেক্সায় শোনা যাবে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের কন্ঠস্বর। সোমবার (১৪ সেপ্টেম্বর) এমনটি নিশ্চিত করেছে অ্যামাজন কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, নিজেদের ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট অ্যালেক্সার মাধ্যমে প্রথম ভারতীয় সেলিব্রিটি ভয়েস এর অভিজ্ঞতা আনতে অমিতাভের কন্ঠস্বর ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে জেফ বেজোসের প্রতিষ্ঠান। অ্যামাজনের সঙ্গে যুক্ত অ্যালেক্সার প্রোগ্রামিং করা প্রতিটি ডিভাইসে ভক্তরা চাইলেই বলিউড শাহেনশাকে 'হ্যালো' বলতে পারবেন। আর আগামী বছরেই এই পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে নতুন অভিজ্ঞতার স্বাদ পেতে মুখিয়ে আছেন স্বয়ং অমিতাভ বচ্চনও। টেকনোলজির মাধ্যমে জ্ঞানের একাধিক নতুন প্রাপ্তির কথা স্বীকার করে বিগ বি জানান, ভয়েস টেকনোলজির মাধ্যমে আবারও তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সংযোগ হওয়ার কথা ভেবেই প্রজেক্টটির যুক্ত হয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা।

৭৭ বছর বয়সী অমিতাভের সঙ্গে সামঞ্জস্যতা রেখেই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার কথা জানিয়েছে অ্যামাজন। অ্যালাক্সার নতুন ফিচার বাজারে আসার পরপরই ব্যবহারকারীরা চাইলেই অভিনেতাকে নানা বিষয়ে জিজ্ঞাসা করতে পারবেন। এর মধ্যে বিগ বির ব্যারিটোন ভয়েসে জোক, শায়ারি, আবহাওয়ার আপডেট, উপদেশ কিংবা উদ্বুদ্ধ করা সহ নানা বিষয় থাকছে।

তবে অমিতাভ বচ্চন একাই নন, এর আগে হলিউড অভিনেতা স্যামুয়েল এল জ্যাকসনের ভয়েসও ব্যবহার করা হয়েছিলো অ্যামাজনের ডিভাইস অ্যালাক্সাতে। বলাবাহুল্য এমন খবরে দারুণ খুশি শাহেনশা ভক্তরা।

উল্লেখ্য, অ্যামাজনের আগে গুগলের সঙ্গেও একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন অমিতাভ বচ্চন। যেখানে অভিনেতার ভরাট কন্ঠস্বরটি গুগল ম্যাপে ব্যবহারের কথা হয়েছিলো। সেসময় জানা যায়, মুম্বাইয়ের রাস্তায় গুগল ম্যাপের সাহায্য নিলে সেখানে অমিতাভের কন্ঠস্বর শোনা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন