মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হরিণ হত্যা মামলায় আদালতে সালমান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৬ পিএম

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় বলিউড সুপারস্টার সালমান খানকে ফের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিলো যোধপুর জেলা এবং সেশন কোর্ট। সোমবার বিচারক রাঘবেন্দ্র কচ্ছাবাহ অভিনেতাকে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে আদালতে হাজির হওয়ার এ নির্দেশ দিয়েছেন।

সোমবার হরিণ হত্যা ও অস্ত্র আইনে মামলার শুনানিতে আদালতে হাজির হওয়ার কথা ছিলো সালমান খানের। তবে করোনার কারণে সালমান সশরীরে হাজির হতে পারছেন না বলে জানান ভাইজানের আইনজীবী হস্তিমল সারশ্বত। তাই ওই দিনের শুনানি স্থগিত করে আগামী ২৮ সেপ্টেম্বরের শুনানিতে অভিনেতাকে হাজির হওয়ার নির্দেশ দেন বিচারক রাঘবেন্দ্র কচ্ছাবাহ।

এ প্রসঙ্গে সালমানের আইনজীবী হস্তিমল সারশ্বত গণমাধ্যমে জানিয়েছেন, 'করোনার কারণে আদালতে সালমান নিজে সশরীরে হাজিরা না দিলে চলে জানিয়ে অনুরোধ করেছিলাম। কিন্তু মাননীয় আদালত তার উপস্থিতি আবশ্যক বলে জানিয়ে দিয়েছেন।'

এর আগে ২০১৮ সালের ৫ এপ্রিলে যোধপুর জেলা আদালতের প্রধান জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট সালমানকে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছিলেন। পাশাপাশি সিজিএম আদালতের তরফে ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয় অভিনেতাকে। পরে ওয়াইল্ড লাইফ প্রোটেকশন আইনের আওতায় দোষী সাব্যস্ত হন তিনি। এরপর জেলা এবং সেশন কোর্ট সেই রায় ৭ এপ্রিল খারিজ করে দেয় এবং জামিনে মুক্তি দেওয়া হয় এই সুপারস্টারকে।

মূলত ১৯৯৮ সালে 'হাম সাথ সাথ হ্যায়' সিনেমার শ্যুটিং চলাকালীন সালমনের বিরুদ্ধে দুটি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে। পরে জানা যায়, যোধপুরের নিকটবর্তী কঙ্গানি গ্রামে দুটি কালো হরিণ শিকারের অভিযোগে ভাইজানের নামে মামলা দায়ের করা হয়েছে। একই মামলায় নাম অভিযুক্ত ছিলেন সাইফ আলী খান, সোনালি বেন্দ্রে এবং তাবুও। তবে আদালত তাদের দোষ খুঁজে না পাওয়ায় এই মামলা থেকে বাকিদের অব্যাহতি দেওয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন