ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সেই রুবিনাকে এখন খুঁজছে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম


অবৈধ সম্পদ অর্জন মামলায় স্বাস্থ্য অধিদফতরের অফিস সহকারী আবজাল হোসেনের স্ত্রী রুবিনা খানমকে খুঁজছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাকে পাকড়াওয়ে আদালত যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে তা বিভিন্ন থানায় পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। গতকাল এ কথা জানিয়েছেন সংস্থার সচিব মুহাম্মদ দিলোয়ার বখত। তিনি বলেন, দুদকের জিজ্ঞাসাবাদে আবজালের আরও সম্পদের খোঁজ মিলেছে। সেসব সম্পদ জব্দ করার প্রক্রিয়া চলছে। এমনকি তার পলাতক স্ত্রীর সন্ধানে আদালতের জারিকৃত গ্রেফতারি পরোয়ানাও বিভিন্ন থানায় পাঠানো হয়েছে।

এদিকে ১৪ দিনের রিমান্ডের আওতায় রুবিনার স্বামী আবজাল হোসেনকে তৃতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয় গতকাল। সংস্থার উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম তাকে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন। অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের মামলায় গত ২ সেপ্টেম্বর আবজাল হোসেনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

মামলার পর দুদকের একজন শীর্ষ কর্মকর্তার সহযোগিতায় আবজাল সস্ত্রীক বিদেশ পালিয়ে যান বলে প্রচারণা রয়েছে। সম্প্রতি আবজাল দেশে ফিরে এলেও তার স্ত্রী রুবিনা খানম ফিরেছেন কি না নিশ্চিত নয় দুদক। করোনার মধ্যেই আবজাল বিদেশ থেকে ফিরে দীর্ঘদিন ‘পলাতক’ অবস্থায় ছিলেন। গত ২৬ আগস্ট আত্মসমর্পণ করেন আবজাল। গতবছর ২৭ জুন ২শ’ ৮৫ কোটি টাকা পাচার এবং ৩৪ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে আলাদা মামলা করে দুদক।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন