রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘১৬ বছর বয়সে আমাকে শারীরিক নিগ্রহের শিকার হতে হয়’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:৩৯ পিএম

কয়েকদিন ধরেই মানসিক অবসাদে ভুগছেন বলিউড তারকা আমির খানের কন্যা ইরা খান। যা ইরা খান নিজেই জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোশ্যাল মিডিয়ায় এক পোস্ট দিয়ে তিনি জানিয়েছেন, গত চার বছর ধরে অবসাদে ভুগছেন। চিকিৎসকের কাছে গিয়েছেন। এবং এখন তুলনায় ভালো আছেন।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ইরা এই ভিডিয়ো-বার্তাটি দেন সোশ্যাল মিডিয়ায়। তিনি বলেন, 'আমি অবসাদগ্রস্ত। চার বছর ধরে এর মধ্যে রয়েছি। চিকিৎসকের কাছে গিয়েছি। পরীক্ষায় দেখা গিয়েছে, আমি ক্লিনিক্যালি অবসাদগ্রস্ত। এখন অনেক ভালো আছি। মানসিক স্বাস্থ্যের বিষয়ে আমি কিছু করতে চাইতাম। কিন্তু জানতাম না, কী করা উচিত।' এই পর্যন্ত বলে ইরা বলেন, তিনি তাঁর অনুরাগীদের একটি জার্নির সাক্ষী করতে চান, তাঁর নিজের জার্নি। যে জার্নির মধ্যে দিয়ে তিনি এবং তাঁর অনুরাগীরা মানসিক স্বাস্থ্যের বিষয়টি আরও ভালো করে বুঝতে পারবেন।

ইরার এই উদ্যোগের প্রশংসা করেছেন বহু মানুষই। ট্যুইটারে তাঁর প্রশংসার ঝড় বয়েছে। গত বছর পরিচালক হিসেবে প্রথম নাটক তৈরি করেছিলেন তিনি। অনেকে তাঁর সেই ভূমিকার প্রসঙ্গ তুলে মন্তব্য করেছেন, আগামী দিনে তাঁরা ইরার পরিচালিত ছবিও দেখতে চান।

এ দিকে একটা কথা এতদিনে স্পষ্ট, বলিউড সংক্রান্ত প্রতিটি বিষয়েই কঙ্গনা রানাওয়াতের কিছু না কিছু বক্তব্য আছে। সেই হিসেবে ইরার এই ভিডিয়ো-বার্তাও কঙ্গনার নজর এড়িয়ে যাবে না, তা ধরে নেওয়াই যায়। সোশ্যাল নেটওয়ার্কে আমির-কন্যার বার্তা প্রসঙ্গে কঙ্গনা এর পর লেখেন, '১৬ বছর বয়সে আমাকে শারীরিক নিগ্রহের শিকার হতে হয়। অ্যাসিডে পোড়া দিদির দায়িত্ব একা হাতে সামলাই। মিডিয়ার আক্রমণের মোকাবিলা করি। অবসাদের অনেক কারণ হতে পারে। কিন্তু ভাঙা পরিবারের ছেলেমেয়েদের জন্য বিষয়টা সব সময়ই চাপের। এই জন্য সনাতনি পরিবার ব্যবস্থা খুব গুরুত্বপূর্ণ।'

কঙ্গনার কথায় স্পষ্ট, তিনি আমির এবং তাঁর প্রথম স্ত্রী রীনা দত্তর বিবাহবিচ্ছেদের প্রতি কটাক্ষ করেছেন। সেই বিচ্ছেদের কারণেই তাঁদের দুই সন্তানের কনিষ্ঠতম ইরা আজ অবসাদগ্রস্ত বলে ইঙ্গিত করতে চেয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন